সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে শিশু ধর্ষণ ও হত্যা মামলায় নূর ইসলাম (৩০) নামে এক যুবককে মৃত্যুদ- ও ১ লাখ টাকা অর্থদ- দিয়েছে আদালত।
এ ঘটনায় একই সাথে অপহরণের দায়ে যাবজ্জীবন কারাদ-, ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদ- দিয়েছে আদালত। মঙ্গলবার বেলা ১২টার দিকে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফজলে খোদা নাজির এই কারাদ- প্রদান করেন। আদালতের স্পেশাল পিপি শেখ আব্দুল হামিদ লাভলু নিশ্চিত করেছেন। মৃত্যুদ-প্রাপ্ত নূর ইসলামের বাড়ি সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের শিবনাথপুর গ্রামে।
মামলার বিবরণে উলেস্নখ করা হয়েছে, গত ২০১৪ সালের ১১ অক্টোবর সন্ধ্যায় শিবনাথপুর গ্রামের নূর ইসলাম পাশের বাড়ির নজরুল ইসলামের শিশুকন্যা ঋতুকে (৮) টেলিভিশন দেখার কথা বলে বাড়িতে ডেকে নিয়ে যায়। পারে বাড়ির পার্শ্ববর্তী পটলখেতে নিয়ে শিশু ঋতুকে ধর্ষণের পর গলা টিপে হত্যা করে পালিয়ে যায়। পরের দিন সকালে ঋতুর রক্তাক্ত লাশ পাওয়া যায়। এ ঘটনায় ঋতুর মা কোহিনুর বেগম বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় অপহরণ, ধর্ষণ ও হত্যার অভিযোগ এনে নূর ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেন। দীর্ঘ সাড়্গ্য প্রমাণ শেষে আদালত মঙ্গলবার এ রায় প্রদান করেন।