স্টাফ রিপোর্টার: দেশের কর্মড়্গম জনগোষ্ঠীকে প্রশিড়্গিত ও উদ্যোগী করে তুলতে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপড়্গের (বিডা) উদ্যোগে গতকাল মঙ্গলবার নগরীতে রোড শো অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী জেলা প্রশাসকের কার্যলয়ের প্রবেশ মুখে সকালে রোড শোর আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আনওয়ার হোসেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপসি’ত ছিলেন, জেলা প্রশাসক মো. হামিদুল হক, স’ানীয় সরকার বিভাগের উপপরিচালক পারভেজ রায়হান, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপড়্গের রাজশাহী বিভাগীয় পরিচালক বেনজামিন রিয়াজী, বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি ও দৈনিক সোনালী সংবাদ সম্পাদক মো: লিয়াকত আলী, সমাজসেবী শাহীন আখতার রেণীসহ জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, উদ্যোক্তা ও শিড়্গার্থীরা।
উদ্বোধনপর্বে প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিরা বেলুন উড়িয়ে দেন। এরপর ফেস্টুন, ব্যানারসহ রোড শোতে মোটরবাইক নিয়ে তরম্নণরা নগরীর বিভিন্ন সড়ক প্রদড়্গিণ করে।
উলেস্নখ্য, দেশের সকল বিভাগে ডিজাইনিং অ্যান্ড ইমপিস্নমেন্টিং ইউনিক ডিজিটাল অ্যান্ড ফিজিক্যাল ব্রান্ডিং অ্যান্ড প্রেমোশনাল প্রোগ্রাম শীর্ষক কর্মসূচির আওতায় এই রোড শো অনুষ্ঠিত হয়। শক্তিশালী অর্থনৈতিক ভিত্তি এবং উন্নয়নে বিনিয়োগ একটি অন্যতম কৌশল। প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্যেগের অন্যতম হচ্ছে বিনেয়োগ বিকাশ। বাংলাদেশ বর্তমানে জনমিতির সুবিধা বিবেচনায় বিশ্বের একটি অন্যতম রাষ্ট্র যেখানে বিপুল পরিমাণ তরম্নণ জনগোষ্ঠী শ্রম উপযোগী।
এ জনগোষ্ঠীকে প্রশিড়্গিত এবং উদ্যোগী করে তুলতে এবং দেশি-বিদেশি বিনিয়োগে আকর্ষণের লড়্গ্য নিয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপড়্গ (বিআইডিএ) এর কার্যক্রম ও সেবা সম্পর্কে তথ্য প্রচারে কাজ করে যাচ্ছে। রোববার থেকে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপড়্গের উদ্যোগে নগরীতে ১০টি বুথে উদ্যোক্তা রেজিস্ট্রেশন কার্যক্রম চলছে।