বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাদশ সমাবর্তন আগামী ৩০ নভেম্বর অনুষ্ঠিত হবে। ওইদিন বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে এই সমাবর্তন অনুষ্ঠিত হবে। সমাবর্তনে সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ এর উপস্থিত থাকার কথা রয়েছে।
গতকাল সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের একাধিক সূত্রে এ তথ্য জানা যায়। তবে সমাবর্তনে কোন কোন বছরের গ্রাজুয়েটরা অংশ নিতে পারবেন তা নিশ্চিত করে বলতে পারেননি প্রশাসনের কেউই।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ৩০ নভেম্বর ও ৭ ডিসেম্বর সম্ভাব্য তারিখ হিসেবে একাদশ সমাবর্তনের জন্য রাষ্ট্রপতি দপ্তরে প্রসত্মাব পাঠায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। রাষ্ট্রপতি দপ্তর থেকে সমাবর্তনের জন্য ৩০ নভেম্বর সম্ভাব্য তারিখ নির্ধারণ করার কথা জানা গেছে।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া বলেন, আমরা সম্ভাব্য দুটি তারিখ রাষ্ট্রপতি দপ্তরে পাঠিয়েছি। রাষ্ট্রপতি দপ্তরের লিখিত কোনো চিঠি এখনো পাইনি। আশা করছি আগামীকাল (আজ) পেয়ে যাবো। চিঠি পেলেই আমরা সবকিছু জানাতে পারবো এবং কারা কারা অংশ নেবে সে বিষয়ে বিসত্মারিত জানাতে পারবো।
গত বছরের ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন অনুষ্ঠিত হয়। সমাবর্তনে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ। ওই সমাবর্তনে ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যনত্ম গ্রাজুয়েট শেষ করা ৬ হাজার ১৪ জন অংশ নেন।