স্টাফ রিপোর্টার: রাজশাহীতে পৃথক অভিযানে ৮ ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও ছিনতাইকৃত একটি অটোরিকশা ও নগদ ১ লাখ ৫১ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ।
পুলিশ সূত্রে জানা যায়, নগরীতে ২ লাখ ২০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় ৫ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে ছিনতাই হওয়া টাকার মধ্যে ১ লাখ ৫১ হাজার টাকার উদ্ধার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হচ্ছে, ফজলে রাব্বি (২৪), উজ্জল ওরফে কটা (২৩), জীবন ওরফে রাজু (২৪), রিয়াজ (২৬) ও মিঠু (২৮)। গতকাল সোমবার বিকালে নগরীর বিভিন্নস্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।
পুলিশ জানায়, গত শনিবার মেসার্স সাঈদ ফিসারিজ ফার্মের মাছ বিক্রি করে ঢাকা থেকে ফিরছিলেন খামারের ম্যানেজার গোলাম সারোয়ার ও মাহাবুব। বিকাল সাড়ে তিনটার দিকে রাজশাহী রেলস্টেশন থেকে একটি অটোরিকশা নিয়ে নওহাটা যাচ্ছিলেন। এ সময় যাত্রীবেশে আরও ৫ জন অটোরিকশাতে উঠে। অটোরিকশাটি শালবাগান এলাকায় যাওয়ামাত্র উক্ত ৫ ছিনতাইকারী অস্ত্রের মুখে গোলাম সারোয়ার ও মাহাবুবের কাছে থাকা মাছ বিক্রি করা ২ লাখ ২০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এরপর থানা ও পরে মহানগর গোয়েন্দা পুলিশের সহযোগিতায় একটি ভবনের সিসি ক্যামেরার ফুটেজ দেখে ছিনতাইকারীদের সনাক্ত করে ডিবি পুলিশ। এরপর নগরীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
এ ব্যাপারে আরএমপি’র মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রম্নহুল কুদ্দুস ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আসামীদের বিরম্নদ্ধে থানায় মামলা হয়েছে। গ্রেপ্তারকৃতরা শহরের চিহ্নিত ছিনতাইকারী। তাদের বিরম্নদ্ধে বিভিন্ন থানায় ছিনতাইয়ের মামলা রয়েছে।
এদিকে আমাদের চারঘাট প্রতিনিধি জানান, চারঘাটে চোরাই অটোরিকশা ছিনতাইকারী সংঘবদ্ধ দলের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে মডেল থানা পুলিশ।
রোবাবর দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মোক্তারপুর এলাকা থেকে পুলিশ তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত হলো রাজশাহী মহানগরী শিরইল দোসরমন্ডলের মোড় এলাকার রফিকুল ইসলামের ছেলে আল-আমিন আলী রুবেল (২০), চারঘাট উপজেলার চকমোক্তারপুর সরকারপাড়া এলাকার জানে আলমের ছেলে রকি (২৬) ও মোক্তারপুর জমশেদ আলীর ছেলে মিলন (২৫) ।
পুলিশ জানায়, শুক্রবার দুপুরে মহানগরীর লক্ষ্মীপুর প্যারামেডিকেল এলাকা থেকে আল- আমিন আলী রুবেল একটি ব্যটারিচালিত অটোরিকশা চুরি করে। ওদিন রাতে অটোরিকশাটি সে মোক্তারপুর মিলনের বাড়িতে নিয়ে আসে। বিষয়টি মিলনের পরিবারের লোকজন জানতে পেয়ে প্রতিবাদ করলে ওই রাতে মিলন ও আল আমিন মোক্তারপুর ট্রাফিক মোড়ে মিলনের চাচাতো বোনের বাড়িতে রাখে। রোববার সন্ধ্যায় ব্যটারিচালিত অটোরিকশাটি বেচা-কেনার সময় টাকা ভাগবাটোয়ারা নিয়ে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হলে স্থানীয় লোকজন টের পায়। পরে থানা পুলিশকে খবর দিলে মডেল থানার পুলিশ সেখানে গিয়ে চোরাই অটোরিকশাসহ ৩ ছিনতাইকারীকে গ্রেপ্তার করে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।
চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ সমিত কুমার বলেন, বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃতরা ছিনতাইকারী সংঘবদ্ধ দলের সক্রিয় সদস্য।