স্টাফ রিপোর্টার: রাজশাহী কেন্দ্রীয় কারাগারের প্রাচীর টপকে পালিয়েছিলেন এক কয়েদি। তবে পুলিশ তাকে আবার ধরেছে। গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী মহানগরীর ডিঙ্গাডোবা রেলক্রসিং এলাকায় পুলিশ তাকে ধরে ফেলে। এর আগে সকাল ১০টার দিকে জেলখানার প্রাচীর টপকে পালান ওমর কিস্কু (২৬) নামের ওই কয়েদি।
এ বিষয়ে কথা বলতে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হালিমা খাতুন ও জেলার হাবিবুর রহমানকে ফোন করা হলেও তারা ধরেননি। তবে নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান ওমর কিস্কুর পালিয়ে যাওয়া এবং ধরা পড়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, ওমর কিস্কু ধর্ষণের পর হত্যা মামলার যাবজ্জীবন সশ্রম কারাদ-প্রাপ্ত আসামি। ২০১১ সাল থেকে তিনি জেল খাটছেন। খ্রীষ্টান ধর্মের অনুসারি ওমর কিস্কুর বাড়ি জেলার গোদাগাড়ী উপজেলার শিমলা দিঘিপাড়া গ্রামে।
ওসি জানান, রাজশাহী কেন্দ্রীয় কারাগার তার থানা এলাকায়। তাই কয়েদি ওমর কিস্কু পালিয়ে যাওয়ার পর কারাগার থেকে তাকে বিষয়টি জানানো হয়। সঙ্গে সঙ্গে পুরো থানা এলাকায় তার সন্ধান শুরম্ন করে পুলিশ। আড়াই ঘণ্টা পর রাজপাড়া থানার ডিঙ্গাডোবা রেলক্রসিং এলাকা থেকে ধরে আনা হয়।
ওসি আরও জানান, কারাগার থেকে পালানোর ঘটনায় ওমর কিস্কুর বিরম্নদ্ধে থানায় আরেকটি মামলা হয়েছে। এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিকালে তাকে আদালতের মাধ্যমে আবার কারাগারে পাঠানো হয়েছে।