সোনালী ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও পাবনার ঈশ্বরদীতে অস্ত্রসহ ২ যুবককে গ্রেপ্তার করা হয়েছে।
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি জানান, শিবগঞ্জ উপজেলার কানসাট শাপলা সিনেমা হল এলাকা থেকে অস্ত্র ও গুলিসহ এক যুবককে আটক করেছে র‌্যাব। আটক যুবক উপজেলার দুলর্ভপুরের এম হোসেনের ছেলে ওয়াসিম আলী (১৮)।
র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে কানসাট শাপলা সিনেমা হল সংলগ্ন একটি আমের আড়তঘরের ভেতরে অভিযান চালিয়ে একটি বিদেশি পিসত্মল, দুটি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলিসহ ওয়াসিমকে আটক করা হয়। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা হয়েছে।
পাবনা প্রতিনিধি জানান, পাবনায় বিশেষ অভিযান চালিয়ে সজীব হোসেন (২৫) নামে এক যুবককে অবৈধ অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রোববার সন্ধ্যায় ঈশ্বরদী উপজেলার তেঁতুলতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি দেশি রিভলবার উদ্ধার করা হয়। সোমবার দুপুরে র‌্যাব-১২ এই তথ্য জানিয়েছে। র‌্যাব জানায়, অবৈধ অস্ত্র বিক্রির জন্য এক যুবক উপজেলার দাশুড়িয়া ইউনিয়নে যাচ্ছে এমন তথ্য পেয়ে রোববার সন্ধ্যা ৭টার দিকে অভিযানে নামে তারা। এ সময় তেঁতুলতলা এলাকার একটি চায়ের দোকান থেকে অস্ত্রসহ সজীবকে গ্রেপ্তার করা হয়। সে ওই এলাকার শহিদুল ইসলামের ছেলে। র‌্যাব-১২-এর কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার (এএসপি) জামিল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গ্রেফতারের পর সজিব প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে সে দীর্ঘদিন ধরে ঈশ্বরদী শহরের বিভিন্ন এলাকা থেকে অবৈধ অস্ত্র সংগ্রহ করে বেশি দামে বিক্রি করত। তাকে থানায় সোপর্দ করা হয়েছে।
ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দীন ফারুকী বলেন, অস্ত্র উদ্ধারের ঘটনায় র‌্যাব বাদি হয়ে (অস্ত্র আইনে) সজীব হোসেনের বিরুদ্ধে থানায় মামলা করেছে।