স্টাফ রিপোর্টার: রাজশাহীতে গাঁজা, ইয়াবা ও ফেনসিডিল উদ্ধার করেছে র‌্যাব এবং বিজিবি। এর মধ্যে গাঁজা ও ইয়াবাসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তবে বিজিবি ফেনসিডিল উদ্ধার করলেও কাউকে গ্রেপ্তার করতে পারেনি।
র‌্যাবের অভিযানে গ্রেপ্তার ব্যক্তির নাম জহুরম্নল ইসলাম। তিনি রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার আসাম কলোনী মহলস্নার মৃত ওয়াহেদ খানের ছেলে। শনিবার দিবাগত রাতে নগরীর বোয়ালিয়া থানার ইউনাইটেড এন্টার প্রাইজ নামের টায়ার ও ব্যাটারির একটি দোকানের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
র‌্যাব এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, জহুরম্নলের কাছ থেকে ৫০০ গ্রাম গাঁজা, ৩০৭ পিস ইয়াবা, একটি মোবাইল ফোন, একটি সীমকার্ড এবং দেড় হাজার টাকা জব্দ করা হয়েছে। এ নিয়ে তার বিরম্নদ্ধে মামলাও করা হয়েছে।
অন্যদিকে বিজিবির ১ ব্যাটালিয়ন রাজশাহীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শাহাপুর সীমানত্ম ফাঁড়ির একটি টহল দল নগরীর কাটাখালি থানার পদ্মার চরে অভিযান চালায়। এ সময় তারা ২৫৬ বোতল ফেনসিডিল ও একটি নৌকা জব্দ করে। তবে বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাচালানিরা পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।
বিজিবি জানিয়েছে, উদ্ধার করা ফেনসিডিল বিজিবির ব্যাটালিয়ন সদর দপ্তরের সিজার স্টোরে জমা করা হয়েছে। পরবর্তীতে সেগুলো জনসম্মুখে ধ্বংস করা হবে।