স্টাফ রিপোর্টার: সিরাজগঞ্জের শাহজাদপুরের সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলার অভিযোগ গঠনের দিন তৃতীয়বারের মতো পিছিয়েছে। আসামিপড়্গের আবেদনের প্রেড়্গিতে গতকাল রোববার রাজশাহীর দ্রম্নত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার অভিযোগ গঠনের জন্য আগামী ১ সেপ্টেম্বর পরবর্তী দিন ধার্য করেছেন।
এর আগে গত ৮ আগস্ট মামলার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। সেদিন আসামিদের আইনজীবীর আবেদনের প্রেড়্গিতে অভিযোগ গঠনের জন্য ১৮ আগস্ট দিন ধার্য করা হয়। তবে এ দিনও দিন পেছানোর আবেদন করা হয়। আদালত এই আবেদন মঞ্জুর করে ২৫ আগস্ট নতুন দিন ধার্য করেন। কিন্তু এই দিনও আসামিপড়্গ দিন পেছানোর আবেদন করে। আদালত তা মঞ্জুর করেন।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এনত্মাজুল হক বাবু জানান, রোববারও মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার বরখাসত্ম হওয়া মেয়র হালিমুল হক মিরম্নর জামিনের আবেদন করা হয়েছিল। আদালত এই আবেদন নামঞ্জুর করেছেন। তবে অভিযোগ গঠনের দিন পেছানোর আবেদন গ্রহণ করেছেন।
তিনি জানান, মামলার ১৪ নম্বর আসামি সাহেব আলী পাবনার ফরিদপুর থানায় পিআরবি’র ৩৪ ধারায় আটক হয়েছে বলে অভিযোগ গঠনের দিন পেছানোর আবেদন করা হয়। আদালত আসামি সাহেব আলীকে ১ সেপ্টেম্বর আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন। আর উচ্চ আদালত থেকে জামিনে থাকা অন্য ৩৬ আসামির জামিন বহাল রেখেছেন।
দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল ২০১৭ সালের ২ ফেব্রম্নয়ারি পেশাগত দায়িত্ব পালনকালে পৌর মেয়র হালিমুল হক মিরম্নর শর্টগানের গুলিতে গুরম্নতর আহত হন। পরদিন চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ব্যাপারে শিমুলের স্ত্রী নুরম্নন্নাহার খাতুন বাদী হয়ে শাহজাদপুর পৌরসভার মেয়র মিরম্নকে প্রধান আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। রোববার মিরম্নকে আদালতে হাজির করা হয়েছিল। পরে তাকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।