স্টাফ রিপোর্টার: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, স্বাধীনতার শত্রম্নরা এখনও দেশে সক্রিয় রয়েছে। আওয়ামী লীগ তাদের সাথে আপস করে চলছে। কিন’ ওয়ার্কার্স পার্টি কারও সাথে আপস করে না।
রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টি আয়োজিত এক সাধারণ কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পার্টির দশম কংগ্রেস উপলড়্গে গতকাল শনিবার সকালে রাজশাহীর শহিদ এইচএম কামারম্নজ্জামান জেলা পরিষদ মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়।
ফজলে হোসেন বাদশা বলেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে, ২১ আগস্ট ঘটিয়েছে তারা এখনও সক্রিয় রয়েছে। কেউ কেউ তো এখন প্রচ- ড়্গমতারও অধিকারী।
তিনি বলেন, গণতন্ত্র, ধর্ম নিরপেক্ষতা, জাতীয়তাবাদ ও সমাজতন্ত্র সংবিধানের চার মূলনীতি। বঙ্গবন্ধু বলেছিলেন, এই চার মূলনীতি যদি আমার মৃত্যুর পরও বাসত্মবায়ন হয় তবে আমার আত্মা শানিত্ম পাবে। আর যদি না হয় তবে আমার দ্বিতীয় মৃত্যু হবে। আজ এই চার মূলনীতির কোনো বাসত্মবায়ন নেই।
রাজশাহী-২ (সদর) আসনের এই সংসদ সদস্য বলেন, দেশের মানুষ এখন সংকটের মধ্যে আছে। গত দুই সপ্তাহে রাজশাহীতেও অনত্মত ৫০টি সন্ত্রাসী কর্মকা- ঘটেছে। একজনের বিপদে অন্য কেউ এগিয়ে আসছে না। এই অবস’ায় মানুষের যদি কারও প্রতি ড়্গীণ আস’া থেকে থাকে তবে সেটা ওয়ার্কার্স পার্টি। তাই পার্টির নেতাকর্মীদের মানুষের পাশে থেকেই রাজনীতি করতে হবে।
সভায় সভাপতিত্ব করেন মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু। অন্যদের মধ্যে উপসি’ত ছিলেন নগর সম্পাদকম-লীর সদস্য আবুল কালাম আজাদ, সাদরম্নল ইসলাম, এনত্মাজুল হক বাবু, আবু সাঈদ, ফেরদৌস জামিল টুটুল, জেলার সভাপতি রফিকুল ইসলাম পিয়ারম্নল, সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা প্রমুখ।