সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের কান্দাপাড়ায় জমি-জমা সংক্রানত্ম বিরোধের জের ধরে চাচাতো ভাইদের লাঠির আঘাতে সোহেল তালুকদার (২২) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় সোহেলের বাবা ও ভাই আহত হয়েছেন।
শুক্রবার রাতে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত সোহেল তালুকদার সদর উপজেলার কান্দাপাড়া গ্রামের মোতালেব তালুকদারের ছেলে। তিনি ঢাকার একটি কলেজে মাস্টার্স শেষবর্ষে অধ্যয়নের পাশাপাশি বেসরকারি ফার্মে কর্মরত ছিলেন। এ ঘটনায় আহত মোতালেব তালুকদারকে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহতের আরেক চাচাতো ভাই মুক্তা তালুকদার জানান, বাড়ির জমি নিয়ে কান্দাপাড়া তালুকদারপাড়া এলাকার মোতালেব তালুকদার ও মোহন তালুকদারের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল। শুক্রবার দুপুরে এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে মোহন তালুকদার ও তার তিন ছেলে তাদের সহযোগীদের নিয়ে মোতালেব তালুকদারের বাড়িতে হামলা চালায়। এ সময় মোতালেব তালুকদার ও তার দুই ছেলেকে পিটিয়ে আহত করে। এসময় তাদের চিৎকারে প্রতিবেশিরা এগিয়ে এসে আহত আবস্থায় মোতালেব তালুকদার ও তার ছেলে সোহেল তালুকদারকে উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে ভর্তি করেন। কিনত্মু সেখানে সোহেলের অবস্থা আশঙকাজনক হওয়ায় তাকে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোহেল মারা যায়। এ ঘটনায় নিহতর মা শিউলি বেগম বাদি হয়ে মামলা দায়েরের প্রসত্মুতি নিচ্ছেন।
সিরাজগঞ্জ সদর থানার ওসি দাউদ জানান, দুপুরে মারামারি ঘটনার ঘটেছে। এ ঘটনায় একজন নিহত হয়েছে বলে শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এখনও পরিবারে পড়্গ থেকে কোনো খবর জানানো হয়নি।