সোনালী ডেস্ক: পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম এমপি বলেছেন, বাংলাদেশ পৃথিবীর একমাত্র রাষ্ট্র যেখানে মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খিস্টানদের সরকারিভাবে ছুটি দেয়া হয় যা পৃথিবীর অন্য কোন দেশে নেই। এর সূচনা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর এটি ধরে রেখেছেন তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা।
শক্রবার রাজশাহীর বাঘা-চারঘাটে জন্মাষ্টমীর অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে তিনি এ কথা বলেন।
বাঘা প্রতিনিধি জানান, শুক্রবার সকালে উপজেলার নারায়নপুর সর্বজনীন দুর্গামন্দিরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ আয়োজিত আলোচনা সভা ও র‌্যালিপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সনাতন ধর্মবলম্বীদের জন্মাষ্টমীর শুভেচ্ছা জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহ্‌রিয়ার আলম এমপি। তিনি বলেন, ধর্ম যার-যার, দেশ এবং উৎসব সবার। কারণ সংবিধান সবার জন্য সমান। এই ধর্মীয় সম্প্রীতি ধরে রাখার জন্য শেখ হাসিনার উপর বাব বার হামলা করা হয়েছে।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি কৃঞ্চ কমল পা-ের সভাপতিত্বে আয়োজিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শিৰক আশরাফুল ইসলাম বাবুল, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি সুজিত কুমার বাকু প্রমুখ।
চারঘাট প্রতিনিধি জানান, শুক্রবার দুপুরে চারঘাট কেন্দ্র কালীমন্দিরে উপজেলা পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ আয়োজিত জন্মাষ্ট্রমীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, বতর্মান সরকারের আমলে এদেশের সকল ধর্মের মানুষ শান্তিতে ঘুমাতে পারছে। এদেশের কোন রকমের সাম্প্রদায়িক সহিংসতা নেই। একটি মহল দেশের বিশৃংখলা সৃষ্টির ষড়যন্ত্র করছে। সেজন্য তিনি সকলকে সজাগ থাকার আহবান জানান।
উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অবিনাশ কুমার সাহার সবাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ ফকরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হক, পৌর আওয়ামী লীগের সাধারণ সস্পাদক একরামুল হক, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক অসিত কুমার ঘোষ, চারঘাট উপজেলা সভাপতি বজ্রহরি দাস, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি স্বপন কুমার কর্মকার, সাধারণ সম্পাদক রাহুল কান্তি ঘোষ প্রমুখ। সবশেষে চারঘাট কেন্দ্র কালীমন্দির থেকে একটি র‌্যালি বের হয়ে চারঘাট বাজারের বিভিন্ন রাস্তা প্রদৰিণ করে।