স্টাফ রিপোর্টার: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গতকাল বৃহস্পতিবার রাজশাহী মহানগরীর রাজপাড়া থানাধীন মহিষবাথান, আলীগঞ্জ ও তেরখাদিয়া এলাকায় অভিযান পরিচালনা করে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা করেছে।
জানা গেছে, রাজপাড়া থানাধীন মহিষবাথান এলাকায় বিভিন্ন মোড়ক-জাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে হিমালয় ফুড প্রোডাক্টসকে ৫ হাজার টাকা, আলী-গঞ্জ এলাকায় মা মনি ভ্যারাইটি স্টোরকে ৫ হাজার টাকা ও তের-খাদিয়া এলাকায় সততা ভ্যারাইটি স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তাদেরকে ভোক্তা অধিকার বিরোধী কার্য ও অপরাধ সম্পর্কে সচেতন করা হয়। উপসি’ত ক্রেতা-ভোক্তাদের মধ্যে লিফলেট-প্যাম্ফলেট বিতরণ করা হয়।
এছাড়াও রাজপাড়া থানাধীন মহিষবাথান এলাকায় বিএসটিআই-এর অনুমোদন ও লাইসেন্স ব্যতি-রেকে বিভিন্ন মোড়কজাত পণ্যে (হলুদ গুড়া, মরিচ গুড়া, ধনিয়া গুড়া) পণ্যের মেয়াদ, ওজন ও সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য লিপিবদ্ধ না করে বিক্রয় ও বিক্রয়ের জন্য সংরক্ষণ করার অপরাধে লিজা মনি তৈল মিলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৭ ও ৪৫ ধারায় অভিযুক্ত করে সাময়িকভাকে বন্ধ করা হয়েছে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক অপূর্ব অধিকারী এর নেতৃত্বে অভিযান পরিচালনায় সার্বিক নিরাপত্তা বিধানে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ-এর একটি টিম সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।