স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্র্পোরেশনের মেয়র এএইচএম খায়রম্নজ্জামান লিটন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলেমদের জন্যে অনেক কল্যাণমূলক কাজ করেছেন। প্রকৃতপড়্গে যদি কোন দল আলেমদের পড়্গে কাজ করে সেটি হচ্ছে আওয়ামী লীগ। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আলেমদের কল্যাণে কাজ করছেন।
১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলড়্গে গতকাল মঙ্গলবার নগরীর লক্ষ্মীপুরে বাংলাদেশ আওয়ামী ওলামালীগ রাজশাহী জেলা আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন মেয়র।
সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, দেশের ৫৬০টি উপজেলায় অত্যাধুনিক মডেল মসজিদ নির্মাণ হচ্ছে। রাজশাহীতেও দুইটি মডেল মসজিদে হচ্ছে। ইতোমধ্যে একটির কাজ শুরম্ন হয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী একের পর এক সাহসী পদড়্গেপ নিয়ে জনগণের কল্যাণ করছেন। সারাদেশের ইমাম-মোয়াজ্জিনদের জন্য মাসিক সম্মানি ভাতা প্রদানের ঘোষণা দিয়েছেন। এই দেশকে আর পেছনে তাকাতে হবে না। বাংলাদেশ সর্বদিকে এগিয়ে যাচ্ছে, আগামীতেও যাবে। প্রধানমন্ত্রীর জন্য আমরা সবাই দোয়া করবো। যাতে তিনি বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করতে পারেন।
ওলামালীগ রাজশাহী জেলা সভাপতি মাওলানা আইনুল হক ফারম্নকীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও আওয়ামী ওলামা লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মাওলানা নূর মোহাম্মদ আহাদ আলী সরকার। অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, ওলামা লীগের রাজশাহী প্রধান উপদেষ্টা ডা. আব্দুল খালেক বিশ্বাস, সহ-সভাপতি আব্দুল কাদের, রাজশাহী কলেজ মসজিদের ইমাম মাকসুদুলস্নাহ প্রমুখ। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক হাফেজ আব্দুস সবুর। আলোচনা সভার শেষে জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহিদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।