স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে নির্মাণাধীন একটি মার্কেটে এক লেবু ব্যবসায়ীর লাশ পাওয়া গেছে। তার নাম লাল মিয়া (৪২)। নগরীর রাজপাড়া থানার গুড়িপাড়া এলাকায় তার বাড়ি। বাবার নাম মৃত আবদুস সামাদ।
গতকাল মঙ্গলবার রাতে নগরীর কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম এলাকার একটি নির্মাণাধীন মার্কেটের নিচতলার একটি দোকান ঘর থেকে লাশটি উদ্ধার করা হয়। কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর আলী আরিফ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, অনত্মত তিন দিন আগে লাল মিয়ার মৃত্যু হয়েছে। লাশে পঁচন ধরেছিল। সন্ধ্যার দিকে স্থানীয়রা দুর্গন্ধ পেয়ে মার্কেটের ভেতরে যান। এ সময় লাল মিয়ার লাশ দেখে পুলিশে খবর দেয়া হয়। খবর পেয়ে তারা লাশ উদ্ধার করতে যান।
এছাড়া পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এবং পুলিশের অপরাধ তদনত্ম বিভাগ (সিআইডি) গিয়ে তদনত্ম করে। পরে লাশ উদ্ধার করে ময়নাতদনেত্মর জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়।
লাল মিয়ার বড় ভাই লিটন আলী জানান, তার ভাই হড়গ্রাম বাজারে লেবু বেঁচতেন। আয়ের টাকায় মাদকও সেবন করতেন। তিন দিন ধরে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। কীভাবে তার ভাইয়ের মৃত্যু হয়েছে তা তারা বুঝতে পারছেন না।
এ ব্যাপারে ওসি মনসুর আলী আরিফ বলেন, লাল মিয়ার লাশের শরীরে কোনো আঘাত দেখা যায়নি। তাই মৃত্যুর কারণ তারাও নিশ্চিত হতে পারেননি। বিষয়টি ময়নাতদনেত্মর প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিতভাবে বলা যাবে। ওসি জানান, এ ঘটনায় তারা থানায় একটি অপমৃত্যুর মামলা করেছেন। ময়নাতদনেত্মর প্রতিবেদনের পর পরবর্তী আইনগত পদড়্গেপ গ্রহণ করা হবে।