স্টাফ রিপোর্টার: রাজশাহীর চারঘাট উপজেলায় গোপন বৈঠক থেকে দুই নারীসহ জামায়াত-শিবিরের আট নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে নিজের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে রাজশাহীর পুলিশ সুপার (এসপি) শহিদুলস্নাহ এ তথ্য জানান।
তিনি জানান, গত সোমবার বিকালে চারঘাট উপজেলার বামনদিঘি গ্রামের শিবির নেতা ইয়ামিন সরকারের বাড়িতে সরকারবিরোধী নাশকতামূলক কর্মকা- সংঘঠনের পরিকল্পনা বাসত্মবায়নের উদ্দেশ্যে গোপন বৈঠকে বসেন জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এ সময় খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে পুলিশ বাড়ির মালিকসহ মোট আট জনকে গ্রেপ্তার করে।
গ্রেপ্তার অন্যরা হলেন- ইউসুফ আলী, সবুজ ইসলাম, মোরশেদুল ইসলাম, আবদুল কুদ্দুস, হাসিবুল হাসান, সাদিয়া আক্তার মীম ও ফাতিমা মনিকা। তাদের কাছ থেকে সরকারবিরোধী লিফলেট ও সাংগঠনিক বইপত্র এবং মোবাইল ফোন জব্দ করা হয়েছে।
পুলিশ সুপার জানান, ইয়ামিন নতুন করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরাদের সংগঠিত করছিলেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক নামে গ্রম্নপ খুলে যোগাযোগ করতেন। ওই সব গ্রম্নপের আলাপচারিতায় সরকারবিরোধী বিভিন্ন ধরনের উস্কানিমূলক বক্তব্য পাওয়া গেছে। তাদের বিরম্নদ্ধে চারঘাট থানায় মামলা হয়েছে।