পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় ধানের বিজ কেনা-বেচাকে কেন্দ্র করে সোহেল রানা (৩০) নামের এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপড়্গরা। এ ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
রোববার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে উপজেলার বেলপুকুর ইউনিয়নের জামিরা গ্রামে এ হত্যাকা-ের ঘটনা ঘটে। নিহত সোহেল রানা ওই গ্রামের আনসার আলীর ছেলে। এ ব্যাপারে নিহতের বাবা বাদি হয়ে বেলপুকুর থাকায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোসত্মফা।
পুলিশ ও স’ানীয়রা জানান, রোববার সন্ধ্যায় ধানের বিজ কেনা-বেচাকে কেন্দ্র করে স’ানীয় অধিবাসী সাইফুল ইসলামের সঙ্গে নিহত সোহেল রানার বাকবিত-া হয়। এর জের ধরে রাত সাড়ে ১০টার দিকে জামিরা গ্রামের একটি দোকানঘরের কাছে সোহেল রানাকে একা পেয়ে সাইফুল ইসলাম ও তার লোকজন তাকে এলোপাথাড়িভাবে দেশি অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। এ সময় সোহেল রানার আর্তচিৎকারে আশেপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি গোলাম মোসত্মফা বলেন, এ ব্যাপারে নিহত সোহেল রানার বাবা আনসার আলী বাদি হয়ে বেলপুকুর থানায় একটি হত্যা মামলা করেছেন। সেই মামলায় পুলিশ অভিযান চালিয়ে হত্যাকা-ের সঙ্গে জড়িত সন্দেহে একই গ্রামের ফারুক হোসেন ও রাজিউল ইসলাম নামের ২ জনকে গ্রেপ্তার করেছে। বাকি আসামিরা পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। ওসি আরও জানান, নিহত সোহেলের মরদেহ রামেক হাসপাতালে ময়না তদনত্ম শেষে তার পরিবারের কাছে হসত্মানত্মর করা হবে।