এফএনএস: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকী এবং জাতীয় শোক দিবসের দিন ধানম-ির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করবে পুলিশ। রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীসহ মন্ত্রিপরিষদ সদস্যসহ বিভিন্ন পেশার মানুষের বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদনের স্বার্থে বৃহস্পতিবার ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যনত্ম সংলগ্ন সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে বলে ঢাকা মহানগর পুলিশ জানিয়েছে।
যান চলাচলে নির্দেশনা: মিরপুরের গাবতলী থেকে আগত রাসেল স্কোয়ার-আজিমপুর অভিমুখী যাত্রীবাহী যানবাহন মানিক মিয়া এভিনিউ থেকে ধানম-ি ২৭ নম্বর সড়কের ডানে মোড় নিয়ে শংকর-জিগাতলা-সাইন্সল্যাব হয়ে গনত্মব্যে যাবে। নিউমার্কেট ও সায়েন্স ল্যাব হয়ে রাসেল স্কোয়ার অভিমুখী যাত্রাবাহী যানবাহন ধানম-ি ২ নম্বর রোড থেকে বামে মোড় নিয়ে জিগাতলা-শংকর হয়ে নিদিষ্ট গনত্মব্যে যাবে।
রেইনবো এফডিসি হয়ে রাসেল স্কোয়ার অভিমুখী যাত্রীবাহী বাস সোনারগাঁও ক্রসিং দিয়ে বাংলামটর হয়ে শাহবাগ দিয়ে গনত্মব্যে পৌঁছাবে। যারা ৩২ নম্বরে শ্রদ্ধা নিবেদনের জন্য আসবেন তারা মানিক মিয়া এভিনিউ- ধানম-ি ২৭-মেট্রো শপিং মলের ডানের মোড়- আহসানিয়া মিশন ক্রসিং বামে মোড়- ৩২ নং সড়কের পশ্চিম পাশে যাবেন।
এ ক্ষেত্রে পতাকাবাহী, পিজিআর, এসএসএফ, ফায়ার সার্ভিস, বাহিনীর প্রধানসহ আইজিপি ও সচিব পদ মর্যাদার সকল গাড়ি ৩২ নং ব্রিজের উত্তরের ১১ নং রোডের উত্তর ও পশ্চিম পাশে অবস’ান নেবে। সাংসদসহ রাজনৈতিক নেতৃবৃন্দের সকল গাড়ি থাকবে ৩২ নং ব্রিজের দক্ষিণে পূর্ব ও পশ্চিম পাশে এবং আইন-শৃংখলা বাহিনীর সকল গাড়ি থাকবে আহসানিয়া মিশনের উত্তর পাশে। পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া এ ব্যাপারে সকলকে সহযোগিতা করার আহ্বান করেছেন।