স্টাফ রিপোর্টার: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে নিজ নিজ স’ান থেকে সবাইকে সতর্ক থাকতে হবে। এডিস মশাবাহিত এই রোগ নিয়ন্ত্রণে ব্যক্তি সচেতনতার কোনো বিকল্প নেই।
ডেঙ্গু নিয়ে সচেতনতা গড়ে তুলতে ঈদের আগের দিন গত রোববার দুপুরে রাজশাহী মহানগরীর সাহেববাজার বড় মসজিদ এলাকায় দোকানীদের মাঝে প্রচারপত্র বিতরণকালে তিনি এ কথা বলেন। ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর কমিটি এই কর্মসূচির আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন পার্টির কেন্দ্রীয় নেতা ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।
তিনি বলেন, ঢাকায় ডেঙ্গু ছড়িয়েছে সেখানকার বাসিন্দাদেরই অসচেতনতার কারণে। সিটি করপোরেশনেরও গাফিলতি আছে। কিন’ এমনটি যেন রাজশাহীতে না হয় তার জন্য সবাইকে সতর্ক থাকতে হবে। প্রথমত নিজ নিজ বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের পাশে এডিসের বংশ বিস্তার যেন না ঘটে তার জন্য মালিকদেরই কার্যকর ভূমিকা রাখতে হবে। তাহলে ডেঙ্গু রোগ ছড়াবে না।
এর আগে সকালে নগরীর রেলগেট থেকে প্রচারপত্র বিতরণ শুর্ব করেন ফজলে হোসেন বাদশা। নিউমার্কেট, গাউছিয়া মার্কেট, অলোকার মোড়, রাণীবাজার, গণকপাড়া মোড় হয়ে পায়ে হেঁটে ব্যবসায়ীদের মাঝে প্রচারপত্র বিতরণ করতে করতে তিনি সাহেববাজার যান। পথচারীদেরও হাতে হাতে প্রচারপত্র তুলে দিয়ে বাদশা তাদের সচেতন থাকার আহ্বান জানান।
এ সময় তার সঙ্গে ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সভাপতি লিয়াকত আলী লিকু, সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, সম্পাদকম-লীর সদস্য এন্তাজুল হক বাবু, সাদর্বল ইসলাম, আবুল কালাম আজাদ, ফেরদৌস জামিল টুটুল, তৈয়বুর রহমান, সিরাজুর রহমান খান, আবদুর রহিম, আবদুল মতিন প্রমুখ উপসি’ত ছিলেন।