পাবনা প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কন্টেইনারের ভেতরে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। আগুনে অব্যবহৃত কিছু জিনিস পুড়ে গেছে। শুক্রবার দুপুরে পাবনার ঈশ্বরদীর রূপপুরে প্রকল্পের ভেতরে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে কেউ হতাহত হয়নি।
পাবনা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক কে এম সাইদুল ইসলাম মোবাইলফোনে অগ্নিকা-ের বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেছেন, এটি বড় ধরনের অগ্নিকা- নয়। আগুন নেভানো হয়েছে। ফায়ার সার্ভিসের পাবনা ও রূপপুর পারমাণবিক শাখার বরাত দিয়ে প্রাথমিকভাবে জানা গেছে, প্রকল্পের একটি কন্টেইনার শেডের ভেতরে আগুন লাগার খবর আসে। খবর পাওয়ার পরপরই রূপপুর পারমাণবিক ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নেভাতে শুরু করে।
পাবনা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক কে এম সাইদুল ইসলাম বলেন, তিনি খবর পাওয়ার পরপরই ফায়ার সার্ভিস দলকে সেখানে পাঠানোর ব্যবস’া নেন। প্রথমে রূপপুর ফায়ার সার্ভিস ও পরে ঈশ্বরদী ইপিজেড ফায়ার সার্ভিসের সদস্যরা দ্র্বত সেখানে পৌঁছায়। তবে ইপিজেড ফায়ার সার্ভিসের সদস্যরা পৌঁছানোর আগেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়।
রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র ফায়ার সার্ভিসে সংযুক্ত ও ঈশ্বরদী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আরিফুল ইসলাম বলেন, রূপপুর প্রকল্পের ভেতরে পদ্মানদীর লালন শাহ সেতুর দিকে মাক্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের দুটি কনটেইনার রয়েছে। কন্টেইনারের ভেতরে কর্ক শিটসহ বিভিন্ন মালামাল রাখা ছিল। দুপুর ১২টার দিকে কন্টেইনারের ভেতর থেকে ধোঁয়া উড়তে দেখার খবর পেয়ে সেখানে দমকল বাহিনীর সদস্যদের নিয়ে যান ও আগুন নেভান। আগুনে তেমন ৰতি হয়নি। ঝালাইয়ের কাজ করার সময় অগ্নিকা-ের সূত্রপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়।