মান্দা (নওগাঁ) প্রতিনিধি: মান্দায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপৰের মারপিটে ৩ জন আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস’্য কমপেৱক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, ভালাইন গ্রামের হার্বন রশিদ (২৮), আকবর আলী (৫৫) ও ওয়াহেদ আলী (৪৮)। ভালাইন ইউনিয়নের ভালাইন গ্রামের এ ঘটনায় ১৪ জনের বির্বদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।
মামলার বাদি উজ্জল হোসেন জানান, ভালাইন ইউনিয়নের ভালাইন মৌজায় কবলামুলে প্রাপ্ত ২ একর ৭২ শতক সম্পত্তি দীর্ঘ ৩০ বছর ধরে ভোগদখল করে আসছি। চলতি মৌসুমে ওই সম্পত্তিতে আমন ধানের চারা রোপন করা হয়েছে। এ অবস’ায় পূর্ব বিরোধের জের ধরে একই এলাকার মোজাম্মেল হক, জাহাঙ্গীর আলম, দুলাল হোসেনসহ ১৪-১৫ জন দেশি অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ওই সম্পত্তিতে অনধিকার প্রবেশ করে। প্রতিপৰরা পাওয়ারটিলার দিয়ে আমাদের লাগানো আমন ধানের চারা নষ্ট করে দেয়। এসময় বাধা দেয়ায় প্রতিপৰের মারপিটে হারুন রশিদ, আকবর আলী ও ওয়াহেদ আলী আহত হন।
থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, এ ঘটনায় ভুক্তভোগী পরিবার ১৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। ঘটনাটি তদন্তের জন্য থানার উপ পরিদর্শক আমিনুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে বলে জানান তিনি।