সোনালী ডেস্ক: ‘ৰুদ্র নৃ-গোষ্ঠি নয়, আদিবাসী হিসেবে স্বীকৃতি চাই’ সেৱাাগানকে সামনে রেখে নওগাঁর নিয়ামতপুর ও সাপাহারে নানা কর্মসূচির মাধ্যমে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালন করা হয়েছে।
নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি জানান, শুক্রবার নিয়ামতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে আর্ন্তজাতিক আদিবাসী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। নিয়ামতপুর আদিবাসী সমন্বয় পরিষদের সভাপতি ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সদস্য বিষদমনি টপ্প্যর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নওগাঁ জেলা পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম, উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, ইউএনও জয়া মারীয়া পেরেরা, পূজা উদযাপন কমিটির সভাপতি ঈশ্বর চন্দ্র বর্মণ, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।
সাপাহার (নওগাঁ) প্রতিনিধি জানান, দিবসের শুরুতে জাতীয় আদিবাসী পরিষদ সাপাহার উপজেলা শাখার উদ্যোগে সদরের গোডাউনপাড়া মাঠ থেকে একটি শোভাযাত্রা বের হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে তাদের নিজস্ব সংস্কৃতির গান ও নাচের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী ও অফিসার ইনচার্জ ওসি আব্দুল হাই নিউটন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি ভুট্টু পাহান।