এফএনএস: ২৪ ঘণ্টায় (গত বুধবার সকাল ৮টা থেকে গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যনত্ম) সারাদেশে মোট ২ হাজার ৩২৫ জন ডেঙ্গুরোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়াও ঢাকার ৪০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৫ হাজার ১৪০ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ৩ হাজার ৬২৫ জন ভর্তি রয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রম্নম থেকে প্রাপ্ত প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।
চলতি বছরের পহেলা জানুয়ারি থেকে এ পর্যনত্ম ডেঙ্গু জ্বরে আক্রানত্ম হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন ২৫ হাজার ৮৭২ জন। বর্তমানে সারাদেশে বিভিন্ন হাসপাতালে এ জ্বরে আক্রানত্ম হয়ে ভর্তি আছেন ৮ হাজার ৭৭৬ জন রোগী। পয়লা জানুয়ারি থেকে এ পর্যনত্ম ডেঙ্গু জ্বরে আক্রানত্ম হয়ে মারা গেছেন ২৯ জন। স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে জানা গেছে, ২৪ ঘন্টায় (গত বুধবার সকাল ৮টা থেকে গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যনত্ম) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৩০, মিটফোর্ড হাসপাতালে ১১৮, ঢাকা শিশু হাসপাতালে ৪৪, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৫৬, বিএসএমএমইউতে ৬৫, পুলিশ হাসপাতাল রাজারবাগে ২২, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ১২৪, বিজিবি হাসপাতাল পিলখানায় ৪, সম্মলিত সামরিক হাসপাতালে ৩১ এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১০০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।
ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ব্যতীত) ২৮৩ জন, চট্টগ্রাম বিভাগে ২২৭ জন, খুলনা বিভাগে ১৭৯ জন, রংপুর বিভাগে ৬৬ জন, রাজশাহী বিভাগে ১৩০ জন, বরিশাল বিভাগে ১৭৮ জন, সিলেট বিভাগে ৩৩ জন ও ময়মনসিংহ বিভাগে ৭১ জন ডেঙ্গু জ্বরে আক্রানত্ম রোগী ভর্তি হন।