স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর ও বর্জ্য ব্যবস’াপনা স’ায়ী কমিটির সভাপতি সরিফুল ইসলাম বাবু বলেছেন, মেয়র এএইচএম খায়র্বজ্জামান লিটন রাজশাহীকে সুন্দর, বাসযোগ্য ও আধুনিক শহর গড়তে নিরসলভাবে পরিশ্রম করে যাচ্ছেন। ইতোমধ্যে পরিষ্কার-পরিচ্ছন্নতায় রাজশাহীর সুনাম সারাদেশে ছড়িয়ে পড়েছে। মেয়র লিটনের নেতৃত্বে আমরা সবাই মিলে রাজশাহীকে পরিচ্ছন্ন ও বাসযোগ্য আধুনিক শহর হিসেবে গড়ে তুলবো।
গতকাল বৃহস্পতিবার নগর ভবনের সিটি হল সভাকৰে দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ এবং নির্দিষ্ট স’ানে কোরবানির পশু জবেহকরণ বিষয়ে সভায় এসব কথা বলেন তিনি।
সভায় সভাপতির বক্তব্যে সরিফুল ইসলাম বাবু বলেন, আধুনিক বর্জ্য ব্যবস’াপনার জন্য ইতোমধ্যে এলএলসি কোম্পানির সাথে সিটি কর্পোরেশনের চুক্তি হয়েছে। এর মাধ্যমে আমরা বর্জ্য ব্যবস’াপনায় ভালো জায়গায় যাব। আমাদের প্রত্যেককে নিজ নিজ এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে, তাহলে আমাদের শহর পরিষ্কার থাকবে। তিনি আরও বলেন, কোরবানির পশু জবেহকরণের জন্য রাজশাহী সিটি কর্পোারেশন কর্তৃক ২১০টি জায়গা নির্ধারণ করা হয়েছে। আমি সকল নাগরিককে নির্দিষ্ট স’ানে পশু জবেহকরণের অনুরোধ করছি। প্যানেল মেয়র বাবু আরও বলেন, ডেঙ্গু প্রতিরোধে সিটি কর্পোরেশনের নানা ধরনের উদ্যোগ গ্রহণ করেছে। শিগগিরই ফগার মেশিনের মাধ্যমে মশা মারা ওষুধ স্প্রে কার্যক্রম শুর্ব হবে।
সভায় আরও বক্তব্য দেন সিটি কর্পোরেশনের ৫ নং ওয়ার্ড কাউন্সিলর কামর্বজ্জামান কামর্ব, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার। এ সময় ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ১৮ নং ওয়ার্ড কাউন্সিল শহিদুল ইসলামসহ পরিচ্ছন্নতা বিভাগের সুপারভাইজার, ওয়ার্ড সচিবসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপসি’ত ছিলেন।