গত বুধবার দৈনিক সোনালী সংবাদে ‘রেশম বোর্ডে লুটপাট’ শিরোনামে প্রকাশিত প্রধান সংবাদটির প্রতিবাদ জানানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের ২১ জন কর্মকর্তা-কর্মচারী স্বাৰরিত এক প্রতিবাদ লিপিতে এই প্রতিবাদ জানানো হয়। তবে প্রতিবাদলিপিতে রেশম বোর্ডের মহাপরিচালক আবদুল হাকিম স্বাৰর করেননি।
প্রতিবাদলিপিতে দাবি করা হয়েছে, প্রকাশিত সংবাদটি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। তাই এ ধরনের অভিযোগের বির্বদ্ধে তারা তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছেন। প্রতিবাদে আরও বলা হয়, রেশম বোর্ডের মহাপরিচালকের নিষ্ঠা ও একাগ্রতায় কর্মকর্তা-কর্মচারীরা সম্মিলিতভাবে রেশম বোর্ড ও কারখানার কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছেন। এমন পরিসি’তিতে মিথ্যা অভিযোগ রেশম বোর্ডের অগ্রযাত্রায় অন্তরায় হবে।
তবে প্রকাশিত সংবাদে যে সমস্ত অভিযোগ তুলে ধরা হয়েছে তার একটিরও ব্যাখা দেওয়া হয়নি প্রতিবাদলিপিতে। রেশম বোর্ডের মহাপরিচালক আবদুল হাকিম বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে তৎকালীন শিল্পমন্ত্রী ও যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদ-প্রাপ্ত জামায়াত নেতা মতিউর রহমান নিজামীর সংসদীয় এলাকা পাবনার সাথিয়া এবং পরে বিএনপি নেতা আলমগীর কবিরের আস’াভাজন হিসেবে নওগাঁর আত্রাই উপজেলার নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন করার বিষয়টিও অস্বীকার করে কোনো ব্যাখা দেওয়া হয়নি। ঢালাওভাবে বলা হয়েছে, প্রকাশিত সংবাদ মিথ্যা।