স্টাফ রিপোর্টার: ঈদুল আযহার টানা ছুটিতে রাজশাহী মহানগরীজুড়ে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।
এছাড়াও ঈদের ছুটিতে ঈদের আগের দিন এবং পরের দিন মহানগরীতে সব ধরনের অস্ত্র, বিস্ফোরকদ্রব্য, পটকা, আতশবাজিসহ অন্যান্য ড়্গতিকারক দ্রব্য বহন নিষিদ্ধ করা হয়েছে।
মহানগরীর নিরাপত্তা এবং শানিত্ম-শৃঙ্খলা রড়্গায় আরএমপির প্রতিটি জোনের উপ-কমিশনার (ডিসি), সহকারী কমিশনার (এসি) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রয়োজনীয় নিদের্শ দেয়া হয়েছে। রাজশাহী পুলিশ সদর দপ্তর সূত্রে জানা যায়, পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করতে তিনসত্মরে কাজ করবে পোশাক পরিহিত থানা, টহল ও সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ। বাসা-বাড়ির পাশাপাশি বিভিন্ন বিপনি বিতানেও এবার থাকবে পুলিশের কড়া নজরদারী। এছাড়া ছিনতাই, চুরিসহ বিভিন্ন অপরাধ প্রতিরোধে রাতে পুলিশের টহল বাড়ানো হবে। এছাড়াও ছুটি শেষে রাজধানীমুখি মানুষের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা থাকবে বিভিন্ন বাস ও রেলস্টেশনে।
রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার সদর গোলাম রম্নহুল কুদ্দুস জানান, এরই মধ্যে আইন-শৃঙ্খলা রড়্গার জন্য মহানগরীতে অস্ত্র, বিস্ফোরকদ্রব্য, পটকা, আতশবাজিসহ অন্যান্য ড়্গতিকারক দ্রব্য বহনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একইসঙ্গে যেকোনো প্রয়োজনে থানার সহযোগিতা নিতে মহানগর পুলিশ কন্ট্রোল রম্নমে অবহিত করতে মোবাইল নং-০১৭৬৯-৬৯০৫১৬, টিঅ্যান্ডটি নং-০৭২১-৭৬০১৭০ অথবা জরম্নরি সেবা নং-৯৯৯ (টোল ফ্রি) নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে।