স্টাফ রিপোর্টার: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গতকাল বুধবার তানোর উপজেলায় অভিযান চালিয়ে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানকে সর্বমোট ১৮ হাজার টাকা জরিমানা করেছে।
জানা গেছে, তানোর উপজেলার কৃষ্ণপুর বাজার এলাকায় বিভিন্ন মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মাসুদ স্টোরকে ৩ হাজার টাকা ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণ করার অপরাধে একই প্রতিষ্ঠানকে ২ হাজার টাকাসহ মোট ৫ হাজার টাকা, বিভিন্ন মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকার অপরাধে সুইট স্টোরকে ৩ হাজার টাকা, মা বাবা স্টোরকে ৩ হাজার টাকা, বিভিন্ন মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণ করার অপরাধে নাদিয়া স্টোরকে ২ হাজার টাকা এবং বিভিন্ন মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকার অপরাধে ডালিম স্টোরকে ৩ হাজার টাকা ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণ করার অপরাধে একই প্রতিষ্ঠানকে ২ হাজার টাকাসহ মোট ৫ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। তাদেরকে ভোক্তা অধিকার বিরোধী কার্য ও অপরাধ সম্পর্কে সচেতন করা হয়। উপসি’ত ক্রেতা-ভোক্তাদের মধ্যে লিফলেট-প্যাম্ফলেট বিতরণ করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী জেলা কার্যা-লয়ের সহকারী পরিচালক অপূর্ব অধিকারী এর নেতৃত্বে অভিযানে সহায়তা প্রদান করেছেন উপজেলা স্যানিটারী ইনসপেক্টর। সার্বিক নিরা-পত্তা বিধানে তানোর থানা পুলিশ-এর একটি টিম সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।