স্টাফ রিপোর্টার: চারঘাটকে মশামুক্ত করতে ‘মশা নিধন ও মশা বাহিত রোগ নিমর্ূলে পদৰেপ গ্রহণের দাবি-তে’ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বুধবার নগরীর ডিআই কার্যালয়ে চারঘাট উপজেলা বিএন-পির মহিলা বিষয়ক সম্পাদক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’র রাজ-নৈতিক ফেলো নারগিস আকতার তাহমিনার উদ্যোগে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তাহমিনা জানান, এখন এডিস মশার প্রজনন ও বংশবৃদ্ধির উপযুক্ত সময়। বিশেষ করে চারঘাট পৌর এলাকায় মশার আবাসস’ল বৃদ্ধি পেয়েছে। চারঘাট মেডিকেলের সামনের জলাশয়, বাবুপাড়া ও চারঘাট বাজার মন্ত্রী রোডের ড্রেন, মাছপট্টি, মধু ডাক্তারের বাড়ির সামনের ড্রেন মশার বংশবিস্তারের জন্য উপযুক্ত জায়গা। তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে চারঘাট পৌর মেয়রের কাছে যেসব দাবি জানান তা হলো- খোলা ড্রেনের ওপরে ঢাকনা, নিয়মিত ড্রেন পরি-স্কার করা, মশাদের আবাসস’ল ধ্বংশ করা, নিয়মিত মশার ওষুধ স্প্রে করা।
সংবাদ সম্মেলনে উপসি’ত ছিলেন সাবেক মহিলা এমপি জাহান পান্না, রাজশাহী জেলা বিএনপি’র সদস্য গোলাম মোস্তফা মামুন, তাজমুলতান টুটুল, তোফায়েল হোসেন রাজু, মহিলা দল কেন্দ্রীয় কমিটির সাং-গঠনিক সম্পাদক রোখসানা বেগম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নশরাত এলাহী রিজভী, কেন্দ্রীয় মহিলা দল সদস্য গুলশান আরা মমতা, জেলা মহিলা দল সদস্য সেয়দা র্বমানা হোসেন।
সংবাদ সম্মেলন বিষয়ে চারঘাট পৌর মেয়র জাকির্বল ইসলাম বিকুল বলেন, বর্তমানে ডেঙ্গু জাতীয় সমস্যা। চারঘাট এলাকায় জানা মতে এখনও কোন ডেঙ্গু রোগী নাই। ডেঙ্গু সচেতনতায় ও মশা নিধনে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। বিভিন্ন শিৰা প্রতিষ্ঠানে গণসচেতনতামূলক র‌্যালি ও আলোচনা অব্যাহত আছে।