স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রম্নজ্জামান লিটন বলেছেন, সাংবাদিক কল্যাণ সমিতির অগ্রযাত্রায় তার প্রচেষ্টা অব্যাহত থাকবে।
তিনি গতকাল মঙ্গলবার বিকালে নগর ভবন এ্যানেক্স হল রম্নমে সমিতির নবনির্বাচিত পরিচালনা পর্ষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। এতে সভাপতিত্ব করেন রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির চেয়ারম্যান মো: লিয়াকত আলী।
অনুষ্ঠানে মেয়র বলেন, রাজশাহীতে সাংবাদিকদের বৃহত্তর ঐক্য গড়ে তোলার জন্য তার প্রচেষ্টা ছিল। এমনকি সে সময় ঐক্যবদ্ধ প্রেস ক্লাবের জন্য বড় অংকের অনুদান ও জায়গা দিতে চেয়েছিলেন আজকের প্রধানমন্ত্রী। কিন’ আমরা তা নিতে পারিনি। তিনি আরও বলেন, রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতি গঠনের শুরম্নতে তার সহযোগিতা ছিল, আগামীতেও থাকবে।
সভাপতির বক্তব্যে রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির চেয়ারম্যান মো: লিয়াকত আলী বলেন, ২০০৮ সালে বর্তমান সিটি মেয়রের সহযোগিতা নিয়ে রাজশাহীর সাংবাদিকদের কল্যাণে এই সংগঠন গঠন করা হয়েছিল। বিগত সময়ে আমরা প্রয়াত সাংবাদিক মাহাতাব চৌধুরীর পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছি। এছাড়া বেশ কয়েকজন সাংবাদিক দুর্ঘটনাজনীত কারণে আহত এবং অসুস’ হলে তাদেরকেও সহায়তা প্রদান করা হয়।
এর আগে, পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরম্ন করা হয়। কোরআন তেলাওয়াত করেন জৈষ্ঠ সাংবাদিক সরদার আব্দুর রহমান। এরপর শোকের মাস ও ১৫ আগস্ট উপলড়্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ জাতীয় ৪ নেতার আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।
অনুষ্ঠানে রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার অ্যাড: এনত্মাজুল হক বাবু আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।
এরা হলেন: চেয়ারম্যান মো: লিয়াকত আলী, ভাইস চেয়ারম্যান এস.এম.এ কাদের, মহাসচিব আকবারম্নল হাসান মিলস্নাত, পরিচালক অর্থ আব্দুল জাবীদ অপু, পরিচালক প্রশাসন তবিবুর রহমান মাসুম, পরিচালক আবাসন আইনুল হক, পরিচালক শিড়্গা ক্রীড়া সংস্কৃতি: পরিতোষ চৌধুরী আদিত্য, পরিচালক প্রচার ও প্রকাশনা মাহবুবুর রহমান সোহেল, পরিচালক সমাজ কল্যাণ সুজাউদ্দিন ছোটন, পরিচালক তথ্য ও গবেষণা রাশেদ ইবনে ওবায়েদ এবং পরিচালক সরদার আব্দুর রহমান, রফিক আলম , শ. ম. সাজু ও রেজাউল করিম রাজু (পদাধিকারবলে)।
প্রধান অতিথি সিটি মেয়র এএইচএম খায়রম্নজ্জামান লিটন তাদেরকে আনুষ্ঠানিকভাবে ফুলের তোড়া উপহার দিয়ে অভিষিক্ত করেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিদায়ী মহাসচিব রেজাউল করিম রাজু ও নবনির্বাচিত মহাসচিব আকবারম্নল হাসান মিলস্নাত বক্তব্য দেন। নবনির্বাচিত মহাসচিবকে সমিতির চাবি বুঝিয়ে দেন বিদায়ী মহাসচিব।
অনুষ্ঠানে রাসিক প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন মিলি সহ অন্য রাসিক কাউন্সিলর নিজামুল আজিম নিজাম, নজরম্নল ইসলাম, কামাল হোসেন, আব্বাস আলী সরদার ও সহিদুল ইসলাম পচা, নির্বাচনের আপীল কমিটির চেয়ারম্যান অ্যাড: অংকুর সেন, নির্বাচন পরিচালনা কমিটির অপর দুই সদস্য অ্যাড: তাপস কুমার সাহা ও কাজী আমিরম্নল করিম বুলুসহ সমিতির সদস্যবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপসি’ত ছিলেন।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ বেতার রাজশাহী উপস’াপক জান্নাতুল বিনতে হান্নান রোশনী। ছিলেন-সহযোগিতায় মিথুন ও ইলা।
উলেস্নখ্য, গত ২৭ জুলাই রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়।