স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ডেঙ্গু নিয়ে মুখ খুললেন সংসদ সদস্য জননেতা ফজলে হোসেন বাদশা। তিনি বলেন, এখন সরকারের সমালোচনা করার সময় নয়, জনগণের পাশে এসে দাঁড়ানোর সময়। তাই সকল রাজনীতিবিদকে তিনি জনগণের পাশে এসে জনসচেতনা বৃদ্ধির আহ্বান জানান। গতকাল মঙ্গলবার বেলা ১২টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু ওয়ার্ডে রোগীদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং এ সকল কথা বলেন।
রামেক হাসপাতাল ব্যবস’াপনা কমিটির সভাপতি সংসদ সদস্য বাদশা বলেন, আমি ডেঙ্গু’র বিষয় নিয়ে রামেক হাসপাতাল পরিচালকের সঙ্গে কথা বলেছি । হাসপাতালের চিকিৎসা ব্যবস’া নিয়ে তিনি সনুত্মষ্ট প্রকাশ করে বলেন, আমাদের সামর্থ অনুযায়ী ডেঙ্গু রোগীদের জন্য যা যা করণীয় সব কিছুই করা হবে। তিনি আরও বলেন, এ ব্যাপারে আমি স্বাস’্য অধিদপ্তরের সঙ্গেও কথা বলেছি। যাতে করে ডেঙ্গু’র চিকিৎসা ও পরীড়্গা-নিরীড়্গার জন্য রোগীদের ভোগানিত্মর শিকার হতে না হয়।
এছাড়াও তিনি বিভিন্ন গণমাধ্যমকে উদ্দেশ্যে করে বলেন, হাসপাতালের দিকে না তাকিয়ে সকলের উচিত এখন মানুষকে সচেতন করার জন্য প্রচার-প্রচারণা চালানো। যাতে করে ঘরে ঘরে মানুষ সচেতন হয়। এর আগে তিনি রামেক হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ড (২৫) নম্বর ঘুরে ঘুরে দেখেন এবং রোগীদের চিকিৎসার খোঁজ-খবর নেন।
উলেস্নখ্য, ডেঙ্গু’তে আক্রানত্ম হয়ে রামেক হাসপাতালে ১৮৯ ভর্তি হয়েছেন। এরমধ্যে ৮০ জন রোগী সুস’ হয়ে বাড়ি ফিরেছেন এবং ১০৯ জন রোগী বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ১৬ জন রোগী নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এ সকল রোগীরা ঢাকায় গিয়ে আক্রানত্ম হয়েছেন।