চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী ২ আসামির উপসি’তিতে এ রায় প্রদান করেন। এ মামলার অপর আসামি ওসমান আলী পলাতক রয়েছে।
দ-প্রাপ্তরা হচ্ছে, জেলার শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের গোপালনগর গ্রামের মৃত আয়েন উদ্দিনের ছেলে শাহ আলম (৪৫), শাহবাজপুর ইউনিয়নের তেলপুটি লম্বাপাড়া গ্রামের দুলুর ছেলে আবুল কালাম (৩৮) ও চট্টগ্রাম মহানগরীর বোয়ালখালি থানার মৃত নূরুল হকের ছেলে ওসমান আলী (৩২)।
অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ২০১৬ সালের ২৪ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শঙকরবাটি মহলস্নার তেনু ম-লপাড়ার শাহিন কাদিরের বাড়িতে গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে একটি বসত্মা থেকে ২২টি পিসত্মল, ৪৫টি ম্যাগাজিন ও ১৩৬ রাউন্ড গুলি ও ২৯টি ছাগল উদ্ধার করে। এ ঘটনায় উপ-পুলিশ পরিদর্শক আব্দুল করিম বাদি হয়ে ৪ জনকে আসামি করে নবাবগঞ্জ সদর মডেল থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করে। তিনি আরো জানান, বাড়ি ভাড়া নিয়ে ছাগলের ব্যবসার আড়ালে ৩ জন অস্ত্র ব্যবসা করত বলে পুলিশ তদনেত্ম বেরিয়ে আসে। পরে গত ২০১৭ সালের ২২ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তৎকালীন তদনত্মকারি কর্মকর্তা পুলিশ পরিদর্শক (গোয়েন্দা) হামিদুর রশিদ ও মাহবুব আলম।
সাড়্গ্য প্রমাণ শেষে মঙ্গলবার দুপুরে বিচারক ওই রায়ে দ-িত করেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলায় অপর আসামি সাইফুল ইসলামকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।