স্টাফ রিপোর্টার : রাজশাহী কিন্ডার গার্টেন ও প্রি-ক্যাডেট স্কুল অ্যাসোসিয়েশনের সকল শিৰা প্রতিষ্ঠানের শিৰকদের ঈদ উৎসব ভাতা প্রদান করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়র্বজ্জামান লিটন।
গতকাল মঙ্গলবার নগর ভবন সিটি হল সভা কৰে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত থেকে শিৰকদের হাতে ঈদ উৎসব ভাতার চেক তুলে দেন মেয়র। অনুষ্ঠানে ৬৪টি শিৰা প্রতিষ্ঠানের ৬৪৫জন শিৰকের প্রত্যেককে এক হাজার টাকার চেক প্রদান করা হয়। প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, আমাদের সন্তানদের শিৰাদানে বড় ভূমিকা পালন করেন কিন্ডার গার্টেন ও প্রি-ক্যাডেট স্কুলের শিৰক-শিৰিকাবৃন্দ। কিন’ রাষ্ট্রীয়ভাবে তাদের কোন বেতন-ভাতা প্রদান করা হয় না। আমি সরকারিভাবে এসব শিৰকদের বেতন-ভাতা প্রদানে উদ্যোগ গ্রহণ করবো। এই প্রথম সারা বাংলাদেশের মধ্যে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক কিন্ডার গার্টেন ও প্রি-ক্যাডেট স্কুলের শিৰকদের মধ্যে ঈদ উৎসব ভাতা প্রদান করা হলো। আগামীতেও এটি অব্যহত থাকবে।
মেয়র আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিৰাৰেত্রে অনেক অবদান রেখেছেন। বছরের প্রথম দিন সকল শিৰার্থীদের নতুন বই তুলে দিচ্ছেন। এছাড়া বিভিন্ন শিৰা প্রতিষ্ঠানের অনুমোদন দিয়েছেন। সরকার বিভিন্ন ৰেত্রে ভর্তূকি দিয়ে অনেক কার্যক্রম পরিচালনা করেন। আমি আপনাদের পাশে আছি।
সরকারিভাবে আপনাদের মাসিক বেতন হওয়া উচিৎ। কারিগরি শিৰার প্রতি গুর্বত্বারোপ করে মেয়র বলেন, কারিগরি শিৰায় শিৰিত হওয়ার কোন বিকল্প নাই। শিৰিত বেকার হয়ে থাকার চেয়ে হাতে কলমে শিৰাগ্রহণ করে কাজে নিয়োজিত হতে হবে।
রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন রাসিকের সচিব আবুল হায়াত মোঃ রহমতুলৱাহ, রাজশাহী কিন্ডার গার্টেন ও প্রি-ক্যাডেট অ্যাসোসিয়েশনের সভাপতি গোলাম সারওয়ার স্বপন। আরো উপসি’ত ছিলেন বাজেট কাম হিসাব রৰণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, হিসাব রৰণ কর্মকর্তা নিজামুল হোদা, স্কুল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফার্বক হোসেন প্রমুখ।