স্টাফ রিপোর্টার: রাজশাহীর বিভিন্ন শিৰা প্রতিষ্ঠানে ডেঙ্গু সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার সকালে ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধির লৰ্যে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (র্বয়েট) ক্যাম্পাসে র‌্যালি, পরিষ্কার-পরিছন্নতা অভিযান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন র্বয়েটে ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আব্দুস সোবহান। সভায় সভাপতিত্ব করেন পরিচালক ছাত্রকল্যাণ প্রফেসর ড. রবিউল আওয়াল। বক্তব্য রাখেন র্বয়েটের রেজিস্ট্রার ভারপ্রাপ্ত প্রফেসর ড. সেলিম হোসেন, র্বয়েট মেডিকেল সেন্টারের চীফ মেডিকেল অফিসার ডাঃ মকসেদ আলী, র্বয়েট অফিসার্স সমিতির সভাপতি দিলীপ কুমার ঘোষ প্রমুখ।
এদিকে, গতকাল রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজে “ডেঙ্গু সচেতনতা” বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়। সাম্প্রতিককালে ঢাকাসহ সারাদেশে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের অধ্যৰ প্রফেসর ডাঃ আনোয়ার হাবিব এর সার্বিক প্রচেষ্টায় ডেঙ্গু প্রতিরোধে আমাদের করণীয় শীর্ষক সেমিনার এর আয়োজন করা হয়।
উক্ত সেমিনারে ফার্মাকোলজী বিভাগের প্রফেসর ডাঃ মামুন উর রশীদ প্রধান বক্তা হিসেবে ডেঙ্গু সচেতনতা বিষয়ক গুর্বত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন। এ সময় অনুষ্ঠানের সভাপতি ও কলেজে অধ্যৰ ডেঙ্গু রোগের প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক সচেতনা মূলক বক্তব্য উপস’াপন করেন। তিনি কলেজের সর্বস্তরের সদস্যদের অংশ গ্রহণের মাধ্যমে কলেজ ও হাসপাতালকে পরিষ্কার-পরিছন্ন রাখার পরামর্শ দেন। অনুষ্ঠানে কলেজের সকল ডাক্তারবৃন্দ, ইন্টার্নী চিকিৎসক ও ৫ম বর্ষের শিৰার্থীরা উপসি’ত ছিলেন।