স্টাফ রিপোর্টার: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ঈদ পরবর্তী ট্রেনের আগাম ফিরতি টিকিট বিক্রি শুরম্ন হয়েছে। গতকাল সোমবার সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরম্ন হয়েছে। বিকাল ৪টা পর্যনত্ম একটা আগাম টিকিট দেয়া হয়। তবে প্রথম দিনে ভিড় কম লক্ষ্য করা গেছে। এ দিন স্টেশন থেকে ঈদের ছুটির পর প্রথম কর্ম দিবস আগামী ১৪ আগস্টের টিকিট দেয়া হয়েছে।
রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আবদুল করিম বলেন, গতকাল সকাল থেকেই ফিরতি টিকিট বিক্রি শুরম্ন হয়। তবে ঈদের পর প্রথম কর্ম দিবস হওয়ায় এ দিন টিকিট প্রত্যাশীদের ভিড় কম দেখা গেছে। তিনি জানান, ছয়টি টিকিট কাউন্টারে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যনত্ম একটানা টিকিট বিক্রি করা হয়েছে।
আবদুল করিম আরও জানান, আজ ৬ আগস্ট ১৫ আগস্টের, ৭ আগস্ট ১৬ আগস্টের, ৮ আগস্ট ১৭ আগস্টের এবং ৯ আগস্ট ১৮ আগস্টের টিকিট দেওয়া হবে। একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট নিতে পারবেন। এজন্য টিকিট প্রত্যাশীদের জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধনপত্র সঙ্গে রাখতে হবে। আগাম টিকিট কোনোভাবেই ফেরত নেওয়া হবে না। এবারও কাউন্টার থেকে ৫০ ভাগ টিকিট এবং অ্যাপস ও অনলাইনের মাধ্যমে ৫০ ভাগ টিকিট বিক্রি করা হবে।
এদিকে, ঈদ উপলক্ষে বাড়তি নিরাপত্তার জন্য গতকাল সকাল থেকে রাজশাহী রেলওয়ে স্টেশনে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ছিল। আগাম টিকিট যতদিন দেয়া হবে ততদিনই ভ্রাম্যমাণ আদালত থাকবে। এছাড়া বিশৃঙ্খলা ঠেকাতে স্টেশনে রেলওয়ে নিরাপত্তা বাহিনী, জিআরপি পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে।