বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রশাসনের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুর্ব করা হয়েছে। গতকাল রোববার বেলা ১১টায় শহীদ সৈয়দ নজর্বল ইসলাম প্রশাসন ভবনের সামনে সংৰিপ্ত সমাবেশ ও সচেতনতামূলক র‌্যালীর মাধ্যমে এ অভিযানের উদ্বোধন করা হয়।
উদ্বোধন ও র‌্যালীতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যৰ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এম এ বারী, ছাত্র-উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, প্রধান চিকিৎসক ডা. মো. তবিবুর রহমান শেখসহ ইনস্টিটিউট পরিচালক, অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যৰ, বিভাগীয় সভাপতিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, শিৰক ও শিৰার্থীবৃন্দ। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান সমাবেশ ও র‌্যালী পরিচালনা করেন।
সমাবেশে ভারপ্রাপ্ত উপাচার্য তাঁর বক্তৃতায় এডিস মশা নিয়ন্ত্রণে সকলকে সতর্ক থাকার জন্য পরামর্শ দেন এবং নিজ নিজ কর্মৰেত্র ও বাসাবাড়ি পরিস্কার পরিচ্ছন্ন রাখার ব্যাপারে বিশেষ গুর্বত্বারোপ করেন। পরে তিনি সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবন ও ড. মুহম্মদ কুদরাত-এ খুদা একাডেমিক ভবনের মধ্যবর্তী স’ানে মশক নিধনের লৰ্যে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন। পরে একটি র‌্যালী ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদৰিণ করে।#