এফএনএস: রাজধানীর ডেমরার কোনাপাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোফাজ্জল হোসেন রিয়াব (১৩) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। রিয়াব বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার বোঙ্গা গ্রামের মো. দিদার হোসেন ছেলে। সে পরিবারের সঙ্গে ডেমরা কোনাপাড়া আরাবারি বটতলা এলাকায় থেকে স’ানীয় একটি স্কুলের ষষ্ঠ শ্রেণিতে লেখাপড়া করতো।
রিয়াব দাদী সাহিদা বেগম জানান, সকালে ক্রিকেট খেলতে গিয়েছিল সে। এ সময় মাঠের পাশে একটি দোতলা ভবনের ছাদে বল চলে গেলে সেখান থেকে বল আনতে যায় রিয়াব। এ সময় ছাদের উপরে বিদ্যুতের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয় সে। পরে খবর পেয়ে দ্র্বত তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতাল নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এদিকে, রাজধানীর লালবাগের শহীদ নগর এলাকায় শামীম হোসেন বেপারী (২৩) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শামীম বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার টোলারচর গ্রামের মো আলী বেপারীর ছেলে। তিনি লালবাগের শহীদ নগর ১০ নম্বর গলির একটি পৱাস্টিক কারখানায় কাজ করতেন।
শামীমের সহকর্মী আমির হোসেন জানান, সকালে কারখানায় কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অচেতন হয়ে পড়ে শামীম। পরে তাকে দ্র্বত উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের এএসআই আবদুল খান জানান, ময়নাতদন্তের জন্য ওই দু’জনের লাশ মর্গে রাখা হয়েছে।