স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) প্রধান প্রকৌশলী আশরাফুল হক ও তার স্ত্রী আমেনা খাতুন ছবি ডেঙ্গু রোগে আক্রানত্ম হয়েছেন।
রাসিক সূত্রে জানা যায়, গত কয়েকদিন আগে প্রধান প্রকৌশলী রাসিকের কাজে ঢাকা ঢাকা গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পর তিনি এবং তার স্ত্রী সর্দি-জ্বরে ভুগছিলেন। এ অবস্থায় তিনি অফিস করেন। এরপর গত বৃহস্পতিবার পরীড়্গা-নিরীড়্গার পর তারা দুজন ডেঙ্গু রোগে আক্রানত্ম হয়েছেন বলে জানা গেছে। বর্তমানে তারা উপশহরস্থ নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন।
এ ব্যাপারে রাসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এএফএম আঞ্জুমান আরা বেগম বলেন, প্রধান প্রকৌশলী আশরাফুল হক রাসিকের কাজে মাঝে মধ্যেই ঢাকায় যাতায়াত করে থাকেন। এ কারণে ধারণা করা হচ্ছে তিনি এবং তার স্ত্রী ঢাকায় গিয়ে ডেঙ্গুতে আক্রানত্ম হয়েছেন। তবে বর্তমানে তারা ভালো আছেন বলেও তিনি জানান। এদিকে, প্রধান প্রকৌশলীর অসুস্থতার খবর পেয়ে রাসিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার বাড়িতে তাকে দেখতে যান এবং চিকিৎসার খোঁজ-খবর নেন।
প্রসঙ্গত, প্রথম দিকে রাজশাহীতে যেসব ডেঙ্গু রোগী পাওয়া গেছে তাদের সবাই এসেছিলেন ঢাকা থেকে। কিন্তু ইতোমধ্যে একজন সাংবাদিকসহ দুইজন রোগীকে পাওয়া গেছে যারা ঢাকা যাননি। আক্রানত্ম হয়েছেন রাজশাহীতেই। গত ১৫ জুলাই থেকে শুক্রবার পর্যনত্ম রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে মোট ১১১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছন ৫৯ জন। হাসপাতালে এখনও চিকিৎসাধীন ৫২ জন। এদের মধ্যে গত বৃহস্পতিবার থেকে গতকাল শুক্রবার দুপুর পর্যনত্ম ভর্তি হয়েছেন ১৯ জন।