এফএনএস: বন্যায় ক্ষতিগ্রস্ত রেলপথ মেরামত করে ঈদের আগেই গাইবান্ধা-ঢাকা র্বটে সরাসরি ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূর্বল ইসলাম সুজন। গতকাল শুক্রবার দুপুরে গাইবান্ধা সদর উপজেলার বাদিয়াখালী ও ত্রিমোহনী এলাকার ক্ষতিগ্রস্ত রেল লাইন পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি কথা জানান।
মন্ত্রী বলেন, গাইবান্ধায় বন্যায় ৭ কিলোমিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত রেলপথ দ্র্বত মেরামতে আমরা কাজ করে যাচ্ছি। আর কোনো বন্যা বা প্রকৃতি দুর্যোগ না হলে ঈদের আগে অবশ্যই ট্রেন চলাচল স্বাভাবিক হবে। মন্ত্রী আরও বলেন, বাংলাদেশের রেলওয়ে বিভাগের সম্পদ বিভিন্ন সময়ের ধ্বংসের চেষ্টা করা হয়েছিলো। কিন’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১১ সালে আলাদা মন্ত্রণালয় গঠন করে রেলকে আবার উজ্জ্বীবিত করেছেন। আগামীতে রেল বিভাগে কোনো সমস্যা থাকবে না।
এ সময় পশ্চিম অঞ্চল রেলওয়ের জিএম খন্দকার শহিদুল ইসলাম, গাইবান্ধা স্টেশন মাস্টার আবুল কাশেম, গাইবান্ধা জেলা প্রশাসক আবদুল মতিন ও জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকতারা এবং রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপসি’ত ছিলেন। পরে মন্ত্রী সড়কপথে রংপুর রেল স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করেন। এরআগে সকালে সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। এরপর সড়ক পথে এসে গাইবান্ধার ক্ষতিগ্রস্ত রেল লাইন পরিদর্শন করেন।
ভয়াবহ বন্যায় গত ১৭ জুলাই গাইবান্ধা সদর উপজেলার বাদিয়াখালী ও ত্রিমোহনী এলাকার ৭ কিলোমিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়। এতে ঢাকার সঙ্গে গাইবান্ধা রেল যোগাযোগ বন্ধ হয়। তবে গাইবান্ধা থেকে রংপুর-লালমনিরহাট ও বোনারপাড়া থেকে সান্তারহার রেলর্বটে বিকল্প পথে ট্রেন চলাচল করছে।