স্টাফ রিপোর্টার: রায় ঘোষণার আগে রাজশাহীর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কাঠগড়া থেকে এক আসামি পালানোর চেষ্টা করেছেন। পরে পুলিশ অবশ্য তাকে ধরে ফেলেছে। এরপর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান তালুকদার তাকে দুই বছরের কারাদ-ে দ-িত করেছেন।
দ-প্রাপ্ত ওই আসামির নাম আলতাফ হোসেন (৪৮)। জেলার গোদাগাড়ী উপজেলার ফরাদপুর গ্রামে তার বাড়ি। তার বাবার নাম আশরাউল ইসলাম। এক বছর আগে ২১ পিস ইয়াবাসহ আলতাফকে গ্রেপ্তার করেছিল পুলিশ। এ ঘটনায় দায়ের হওয়া মামলার রায় ঘোষণার তারিখ ছিল গতকাল বুধবার।
আদালতের রাষ্ট্রপড়্গের আইনজীবী আহসান হাবিব রঞ্জু বলেন, রায় ঘোষণার আগে জামিনে থাকা আসামি আলতাফ কাঠগড়ায় হাজির হন। এরপর এজলাস চলা অবস্থায় কাঠগড়ার পাশে দায়িত্বরত একজন পুলিশ সদস্যকে ধাক্কা মেরে হাতকড়া ও দড়িসহ তিনি দৌড় দেন। তবে তৃতীয় তলার আদালত থেকে তিনি দ্বিতীয় তলা পর্যনত্ম যেতে পেরেছিলেন। পিঁছু নিয়ে পুলিশ তাকে ধরে আবার কাঠগড়ায় তোলে।
এরপর দুপুরে আদালত তাকে দুই বছর কারাদ-ের আদেশ দেন। রায় ঘোষণার পর আসামিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান রাষ্ট্রপড়্গের আইনজীবী আহসান হাবিব রঞ্জু।