স্টাফ রিপোর্টার : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে জেলা প্রশাসন, রাজশাহী’র আয়োজনে বৈদেশিক কর্মংস্থানের জন্য দড়্গতা ও সচেতনতা শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কর্মশালার উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রম্নজ্জমান লিটন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাধ্যমে নাগরিকরা স্বল্প খরচে বিদেশ যেতে পারবেন। এতে কোন ঝুঁকি থাকে না। এই বিষয়টি মানুষকে জানাতে হবে এবং অবৈধভাবে বিদেশ যাত্রাকে নিরম্নৎসাহিত ও রোধে জনগণকে সচেতন করতে হবে। এজন্য গ্রাম পর্যায়ে সভা আয়োজন করা এবং বিভিন্নভাবে মানুষকে সম্পৃক্ত করা যেতে পারে।
মেয়র আরও বলেন, আমাদের দেশে বিপুল সংখ্যক তরম্নণ জনশক্তি আছে। তাদের প্রশিড়্গণ প্রদান করে বিদেশে পাঠানো গেলে বর্তমানের চেয়ে চারগুন বেশি রেমিটেন্স পাওয়া যাবে।
রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হকের সভাপতিত্বে কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ফজলুল করিম।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রম্নহুল আমিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরম্নল ইসলামসহ সকল নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলার সকল উপজেলার প্রধান নির্বাহী কর্মকর্তা, চেয়ারম্যানবৃন্দ ও গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।