স্টাফ রিপোর্টার: রাজশাহী ল²ীপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও মেধা পুরস্কার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট সমাজসেবী ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী এতে সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, গ্রামে গ্রামে সুন্দর ডিজাইনের বহুতল স্কুল ভবন আমরা দেখতে পাই। এসব তৈরি করে দিয়েছে বর্তমান সরকার। চমৎকার স্কুল ভবনের নকশা পছন্দ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই। শিক্ষা প্রতিষ্ঠানে সুন্দর পরিবেশ সৃষ্টি করা হয়েছে, যাতে শিক্ষার্থীরা আরো বেশি শিক্ষা প্রতিষ্ঠানমুখী হয়।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী বলেন, স্কুলের নানা সংকট ও সীমাবদ্ধতা রয়েছে। আশা করছি পর্যায়ক্রমে এসব সমস্যা সমাধান হবে। তিনি আরো বলেন, ডেঙ্গু প্রতিরোধে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। নিজ আঙ্গিনা এবং নিজ এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। পদ্মা সেতুতে মাথা লাগবে বলে গুজব ছাড়ানো হচ্ছে, এই গুজবে কেউ কান দেবেন না।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. তানবিরুল আলম। স্বাগত বক্তব্য দেন ল²ীপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইরিন জাফর। আরো বক্তব্য দেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোছলেম উদ্দিন। সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের শিক্ষক ফারুক হোসেন।
অনুষ্ঠানে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী এবং কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন মেয়র খায়রুজ্জামান লিটন।