স্টাফ রিপোর্টার: রাজশাহী শিক্ষা বোর্ডের সভা কক্ষে গতকাল মঙ্গলবার উদ্ভাবনী কার্যক্রম পর্যবেক্ষণ অনুষ্ঠান হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মোকবুল হোসেন। প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের চীফ ইনোভেশন অফিসার ও অতিরিক্ত সচিব (প্রশাসন ও অর্থ) ড. অরুনা বিশ^াস। বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব জাকিয়া পারভীন। অন্যদের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক ও দায়িত্বপ্রাপ্ত সচিব প্রফেসর ড. আনারুল হক প্রাং, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর দেবাশীষ রঞ্জন রায়, কলেজ পরিদর্শক হাবিবুর রহমান, উপ-পরিচালক (হিসাব ও নিরিক্ষা) বাদশা হোসেন, প্রকৌশলী শফিকুল ইসলাম ও প্রধান মূল্যায়ন অফিসার গোলাম আজমসহ সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি অনুষ্ঠানে বলেন, জনগণ যাতে করে সেবা পায় সে জন্য সরকার সারাদেশব্যাপি ইনোভেশন কার্যক্রম করার জন্য পদক্ষেপ গ্রহণ করেছেন। ইনোভেশনের প্রকৃত লক্ষ্য হচ্ছে সেবা। সরকারের লক্ষ্য ও আইডিয়া হচ্ছে চিন্তামুক্ত একটা কাজের পরেও আরও ১০টা কাজ করার কথা চিন্তা করতে হবে। জনগণের কাজগুলো সহজে এবং দ্রæত সমাধা করতে উদ্ভাবনী চিন্তা করার জন্য কর্মকর্তা কর্মচারীদের অনুরোধ করেন তিনি। সেইসাথে বোর্ডে ইনোভেশন টিম ছয় সদস্য করার কথা বলেন এবং মাসে একবার করে সভা করার পরামর্শ দেন তিনি।
এ আগে তিনি জাতীয় চার নেতার অন্যতম শহিদ এএইচএম কামারুজ্জামান এর সমাধিতে পুষ্পস্তবক অপর্ণ করেন। পুষ্পস্তবক অর্পণকালে তাদের সঙ্গে প্রেষণে নিয়োজিত বোর্ডের কর্মকর্তা ও শিক্ষা ক্যাডারের কর্মকর্তাবৃন্দ, অফিসার্স কল্যাণ সমিতির নেতৃবৃন্দ ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দসহ বিভিন্ন শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।