স্টাফ রিপোর্টার : রাজশাহী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড আদালতের রায় না মেনে ক্ষমতার অপব্যবহার করে হয়রানীর করায় আদালতের স্মরণাপন্ন হয়েছেন নগরীর দরগাপাড়া এলাকার মৃত আলাউদ্দিনের ওয়ারিশ সালাউদ্দিন মিন্টু নামের একজন গ্রাহক।
গতকাল মঙ্গলবার রাজশাহীর সদর সিনিয়র সহকারী জজ আদালতে চিরস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে মামলা দায়ের করেন তিনি। এই মামলায় নেসকো লি: রাজশাহীর নির্বাহী প্রকৌশলীসহ ৫ জনকে বিবাদী করা হয়েছে। মামলা নম্বর ১৪২/২০১৯ অঃ প্রঃ। বাদী পক্ষে আদালতে মামলাটি দায়ের করেন অ্যডভোকেট বিনয় কুমার মন্ডল। মামলার আরজির বর্ণনায় জানা যায়, ২০১৪ সালে ভূতপূর্ব পিডিবি (নেসকো) ১৩ হাজার ৪৫০ টাকা বকেয়া বিদ্যুৎ বিলের বিপরীতে শাস্তিমূলক প্যানেল বিল ৬৬ হাজার টাকা দাবি করে বাদীর বিরুদ্ধে মামলা দায়ের করলে সে সময় তিনি ওই প্যানেল বিলের অর্ধেক ত্রিশ হাজার টাকা পরিশোধও করেন। পরবর্তীতে ওই মামলা থেকে ২০১৫ সালের ৩০ এপ্রিল বাদী অব্যাহত পেয়েছেন।
বাদী সালউদ্দিন মিন্টু বলেন, বিদ্যুৎ অফিসের মামলা থেকে অব্যাহতি পাওয়ার পর নেসকো বরাবরে একাধিক বার আদালতের রায় কার্যকর করার জন্য আবেদন করা হলেও তারা কোনো কর্ণপাত করছে না। বড় ভাইয়ের মৃত্যুর পর আর্থিক সংকটের কারণে ১৩ হাজার ৪৫০ টাকা বকেয়া পড়েছিলো। ২০১৪ সালের ৭ জুলাই মামলা দায়ের করে পিডিবি। এসময় আমি ভাইয়ের ওয়ারিশ হিসেবে বিল পরিশোধে আগ্রহী হই। মামলা শুনানী শেষে আদালত আমাকে অব্যাহতি দেয়। এরপরও বারংবার শাস্তিমূলক প্যানেল বিল যুক্ত করে বিল পাঠানোয় আমি বিল পরিশোধ করতে পারছি না। এমতাবস্থায় আদালতের আশ্রয় গ্রহণে বাধ্য হয়েছি।
গতকাল বুধবার রাজশাহীর সদর সিনিয়র জজ আদালতে বিবাদিদের বিরুদ্ধে বিদ্যুৎ সংযোগ যাতে বিচ্ছিন্ন করতে না পারে সে ব্যাপারে চিরস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে মামলা দায়ের করে নিয়মিত ট্রেরিফ রেট অনুযায়ী বিদ্যুৎ বিল পরিশোধের নির্দেশনা চেয়েছি। আদালত আগামী ১৫ অক্টোবর মামলার শুনানীর দিন ধার্য করেছেন।