স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রম্নজ্জামান লিটন বলেছেন, জলবায়ু পরিবর্তনের কারণে পৃথিবী ক্রমশঃ উষ্ণ হয়ে উঠছে। আমাদের নিজেদের প্রয়োজনে অনেক বৃড়্গরোপণ করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে তিনটি করে বৃড়্গরোপণের আহ্বান জানিয়েছেন। আসুন আমরা সবাই মিলে বৃড়্গরোপণ করি, রাজশাহীকে আরও সবুজ ও সুন্দর করে সাজাই।
গতকাল সোমবার বিকেলে নগর ভবনস্থ গ্রিন পস্নাজায় বিভাগীয় বৃড়্গমেলা ও ফলদ বৃড়্গমেলা-২০১৯ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে মেয়র খায়রম্নজ্জামান লিটন তার বক্তব্যে আরও বলেন, আমি প্রথম মেয়াদে মেয়র থাকাকালে (২০০৮-২০১৪) প্রথম জাতীয় পরিবেশ স্বর্ণপদক রাজশাহীবাসীর পড়্গ থেকে প্রধানমন্ত্রীর কাছ থেকে গ্রহণ করেছিলাম। নগরীতে এবারও অনেক বৃড়্গরোপণ করা হবে। আগামীতে আমরা আবারও পরিবেশ পদক পাব বলে আশা করছি। তিনি বলেন, নতুন রাসত্মার দু‘পাশে বিপুল পরিমাণ বৃড়্গরোপণ করা সম্ভব। ২০২১ সালের মধ্যে রাজশাহী মহানগরীর রাসত্মার পাশে নানা রঙের ফুলের গাছ দেখতে পাবেন। গাছ শুধু আমাদের পরিবেশ রড়্গা করে না, মানুষের মনের খোরাকও মেটায়।
রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নিসারম্নল আরিফ, আরএমপির উপ-পুলিশ কমিশনার আমীর জাফর। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সামাজিক বন বিভাগ রাজশাহীর বিভাগীয় বন কর্মকর্তা আহমদ নিয়ামুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শামছুল হক, রাজশাহী নার্সারি মালিক সমিতির সভাপতি শাহেদুজ্জামান সরকার।
অনুষ্ঠানে মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম তিনজন নার্সারি মালিককে পুরস্কার প্রদান করা হয়। রাজশাহী জেলা প্রশাসনের সহযোগিতায় সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ মেলার আয়োজন করে।