নওগাঁ প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বর্তমান সরকারের গৃহীত পরিকল্পনায় দেশে শিড়্গার অনেক অনুকূল পরিবেশ সৃষ্টি করা হয়েছে। শিড়্গার্থীদের বিনামূল্যে বইসহ উপবৃত্তি দেয়া হচ্ছে। নতুন নতুন কলেজ, বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হচ্ছে। এখন কেবলমাত্র শিড়্গার্থীদের সঠিক শিড়্গাদানের মাধ্যমে দেশপ্রেমে উদ্বুদ্ধ করে আগামী দিনের সৎ ও যোগ্য নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। এড়্গেত্রে অভিভাবক ও শিড়্গকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।
সোমবার বেলা ১১টায় নওগাঁয় ১৬ বিজিবি’র তত্ত্বাবধানে পরিচালিত সীমান্তু পাবিলক স্কুলের চলতি ২০১৯ শিড়্গাবর্ষে এসএসসি, জেএসসি ও পিইসি পরীড়্গায় জিপিএ-৫ প্রাপ্ত শিড়্গার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।
১৬ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল তুহিন মাসুদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিজিবি রাজশাহী’র সেক্টর কমান্ডার কর্নেল মুশফিকুর রহমান মাসুম।
অনুষ্ঠানে এসএসসি ৪০ জন, জেএসসি ৫৪ জন ও পিইসি পরীড়্গায় ৪০ জনসহ মোট ১৬৯ জন শিড়্গার্থীকে সম্বর্ধনা প্রদান করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।