বিশ্ববিদ্যালয় প্রতিবেদক :রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৯-২০ শিৰাবর্ষে স্নাতক (সম্মান) ভর্তি পরীৰায় আবেদন ফিস কমানোসহ চার দফা দাবিতে মানববন্ধন করেছেন শিৰার্থীরা। গতকাল সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন’াগারের সামনে সাধারণ শিৰার্থীদের ব্যানারে মানববন্ধন থেকে তারা এ দাবি জানায়।
তাদের দাবিগুলো হলো- আবেদন ফি ৫০০ টাকায় সীমাবদ্ধ রাখা, একাধিক ইউনিটে পরীৰা দেয়ার সুযোগ দেয়া, ইউনিট প্রতি ৩২,০০০ সিলেকশন পদ্ধতি বাতিল এবং নতুন বিভাগ খোলা।
মানববন্ধনে বক্তারা বলেন, ভর্তিচ্ছু শিৰার্থীদের কথা বিবেচনা না করে বিশ্ববিদ্যালয় প্রশাসন আবেদনের মূল্য বৃদ্ধি করেছে। যার ফলে অনেক ভর্তিচ্ছু আবেদন করতে পারবে না। আমরা চাই ভর্তি ফি কমিয়ে পাঁচ’শ টাকায় নিয়ে আনা হোক। এছাড়া প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে একজন শিৰার্থী মাত্র একটি ইউনিটেই পরীৰা দিতে পারবে। যা খুবই অমানবিক। এর ফলে ভর্তিচ্ছুরা তাদের পছন্দের বিভাগে ভর্তি হতে পারবে না।
মানববন্ধনে আরও বক্তব্য দেন হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস’া বিভাগের শিৰার্থী আরেফিন মেহেদী হাসান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিৰার্থী শরীফুল ইসলাম, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস’াপনা বিভাগের মেহেদী হাসান, আইইআর বিভাগের খন্দকার নাসিম ও তানজিম প্রমুখ।#