বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রায় সাড়ে ১১ কোটি টাকা ব্যয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সনত্মান ‘শহিদ শেখ রাসেল মডেল স্কুল’ এর নির্মাণ কাজ শুরম্ন করা হয়েছে। গত ৫ জুলাই ভবনের ভিত্তিপ্রসত্মর স্থাপন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রম্নজ্জামান লিটন। বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর মেয়াদী মাস্টারপস্নানের আওতায় এ ভবন নির্মিত হচ্ছে।
বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক খোন্দকার শাহরিয়ার রহমান বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট সংলগ্ন জুবেরি মাঠের দক্ষিণ পাশে প্রায় ১ দশমিক ৩ একর জায়গাজুড়ে শেখ রাসেল মডেল স্কুলের চারতলা ভবন নির্মাণ করা হচ্ছে। স্কুলে প্রচলিত সুবিধা ছাড়াও বঙ্গবন্ধু কর্নার, আইটি রম্নম, অনত্মঃকক্ষ খেলাধূলার ব্যবস্থা, উন্মুক্ত মঞ্চ, অগ্নি নির্বাপণ ব্যবস্থা, অভিভাবকদের বসার জায়গা এবং খেলার মাঠসহ অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত থাকবে।
বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া জানান, ‘স্কুল নির্মাণের জন্য বিশ্ববিদ্যালয়ের বাজেট ধরা হয়েছে ১১ কোটি ৭৭ লক্ষ ১২ হাজার ৭৭ টাকা। স্কুলটির ডিজাইন করেছে ঢাকার কন্সট্রাকশন প্রতিষ্ঠান ডেভেলপমেন্ট ডিজাইন কনসালটেন্ট লিমিটেড (ডিডিসি) এবং শিকদার কনস্ট্রাকশন এন্ড বিল্ডার্স। আশা করি- দ্রম্নত নির্মাণ কাজ শেষে স্কুলটি উদ্বোধন করা সম্ভব হবে।