এফএনএস আর্ন্তজাতিক: যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে পরিবারের দুই সদস্যসহ চারজনকে গুলি করে হত্যা করেছে এক বন্দুকধারী। গুলিতে আরও অন্তত দুইজন আহত হয়েছে।
গত বুধবার (২৪ জুলাই) দিনগত রাত থেকে শুর্ব করে বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুর পর্যন্ত এসব হত্যাকা- চালায় গ্যারি ডিন জারাগোজা নামের ওই বন্দুকধারী। এরইমধ্যে তাকে গ্রেফতার করেছে পুলিশ। হত্যাকা-ের কারণ জানতে তদন্ত চলছে।
মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর প্রতিবেদন অনুযায়ী, গ্যারি ডিন জারাগোজা নামের ২৬ বছরের ওই তর্বণ ক্যানোগা পার্ক এলাকায় পরিবারসহ বসবাস করতো। পুলিশ কর্মকর্তা গ্রেগ ক্রাফট জানান, গত বুধবার দিনগত রাত ১টা ২০ মিনিটের দিকে নিজ বাসায় বাবা-মা ও ভাইকে গুলি করে জারাগোজা। এতে তার বাবা ও ভাই ঘটনাস’লেই নিহত হন। আহত হন তার মা। এর ঘণ্টাখানেক পর নর্থ হলিউডের একটি গ্যাস স্টেশনে গিয়ে সেখানে কর্মরত এক নারী ও সেখানকার এক বাসে বসে থাকা এক পুর্বষকে লক্ষ্য করে গুলি ছোড়ে সে। লস অ্যাঞ্জেলেস পুলিশ বিভাগের রবারি হোমিসাইড ডিভিশনের কর্মকর্তা ক্যাপ্টেন উইলিয়াম হায়েস জানান, জারাগোজা আগে থেকে ওই নারীকে চিনতো। হাসপাতালে নেওয়ার পর ওই নারী মারা যান। হায়েস আরও জানান, গুলিবিদ্ধ পুর্বষটি প্রাণে বেঁচে গেছেন।
স’ানীয় সময় গত বৃহস্পতিবার সকালে একটি ব্যাংকের এটিএম বুথে ডাকাতি করার চেষ্টায়ও জারাগোজা জড়িত বলে সন্দেহ করছে পুলিশ। হায়েস জানান, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে তাকে আটক করে পুলিশ। তার কাছ থেকে একটি হ্যান্ডগান উদ্ধার করা হয়েছে।