স্টাফ রিপোর্টার: রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুলস্নাহ বলেছেন, ‘ছেলেধরা’ বলে আসলে কেউ নেই। এটা নিছক গুজব। তাই ছেলেধরা ভেবে কাউকে গণপিটুনি দিয়ে কেউ শাসিত্মর মুখোমুখি হবেন না। কাউকে গণপিটুনি দেয়া মানে আইন নিজের হাতে তুলে নেওয়া। আর আইন নিজের হাতে তুলে নেওয়া শাসিত্মযোগ্য অপরাধ।
ছেলেধরা গুজব আতঙ্ক প্রতিরোধে সচেতনতা সপ্তাহ উদযাপন উপলক্ষে গতকাল শুক্রবার সকালে নিজের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। এসপি বলেন, অনেকেই আইন নিজের হাতে তুলে নিচ্ছেন। বাসত্মব অর্থে ছেলেধরা বিষয়টি একটি গুজব। এই গুজবে কেউ কান দেবেন না। দেশকে অস্থিতিশীল করবেন না।
তিনি বলেন, ছেলেধরা বলে আসলে কেউ নেই। তারপরেও কাউকে যদি সন্দেহ হয় তবে তাৎড়্গণিকভাবে পুলিশে খবর দেবেন। পুলিশ তার পরিচয় যাচাই করবে। এসপি জানান, এ বিষয়ে সবাইকে সচেতন করতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক কর্মসূচি পালন করা হচ্ছে। বিতরণ করা হচ্ছে প্রচারপত্র। চলছে মাইকিংও। এছাড়া মসজিদে মসজিদে ঈমামদের মাধ্যমে সাধারণ মানুষকে সচেতন করা হচ্ছে। এ সময় উপস্থিত ছিলেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাহামুদুল হাসান, সুমন দেব, ইফতেখায়ের আলম, সহকারী পুলিশ সুপার রম্নবেল আহমেদ প্রমুখ।