বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : ‘সবুজ অর্থনীতির সমন্বয়ে উন্নয়নের ধারা বজায় রাখা’ এ প্রতিপাদ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তিন দিনব্যাপী ‘আন্তঃরাজশাহী বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সম্মেলন’ শুর্ব হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিৰক সাংস্কৃতিক কেন্দ্রে এ সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শাহ আজম শান্তনু।
রাবি মডেল ইউনাইটেড ন্যাশনস অ্যাসোসিয়েশনের (আরইউমুনা) এ সম্মেলনটির আয়োজন করে। সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই শতাধিক শিৰার্থী অংশগ্রহণ করেছে। বিশ্ববিদ্যালয়ের শিৰার্থীদের ছায়া জাতিসংঘ সম্পর্কে পরিচিতি দেয়ার জন্য এবং তাদের সার্বিক স্ব-দৰতা বৃদ্ধির জন্য এই সম্মেলন এর আয়োজন করা হয়েছে।
এ সম্মেলনে জাতিসংঘের ইকোনমিক ও ফাইনানশিয়াল কাউন্সিল, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি, জাতিসংঘের নিরাপত্তা পরিষদ, বাংলাদেশ বিষয়ক বিশেষ কমিটি ও আন্তর্জাতিক প্রেস নামে মোট ৫ টি কমিটি করা হয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড. লায়লা আরজুমান বানু ও লোক প্রশাসন বিভাগের অধ্যাপক পারভেজ আজহার্বল হক।