স্টাফ রিপোর্টার: পবায় মশক নিধন ও মশাবাহিত রোগ প্রতিরোধে গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্তরে র‌্যালি, আলোচনা সভা শেষে পরিচ্ছন্নতা অভিযান শুর্ব হয়েছে।
উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনসুর রহমান। উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ নেওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে অংশ নেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সঈদ আলী রেজা, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিক, উপজেলা শিৰা অফিসার মোখলেছুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিলৱাহ সুলতানা, পরিসংখ্যান কর্মকর্তা এনামুল হকসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।
শেষে মশার বংশ বিস্তার রোধে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি কচু বন ও ঝোপ-ঝাড় পরিস্কার কার্যক্রমের উদ্বোধন করেন। মশক নিধন ও মশাবাহিত রোগ প্রতিরোধে সপ্তাহব্যাপি পরিচ্ছন্নতা অভিযানের ২য় দিনে জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টিতে মাইকযোগে প্রচার করা হবে। ৩য় দিনে শনিবার সকল শিৰা প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হবে। ৪র্থ দিন রবিবার শিৰার্থীদের অংশগ্রহণে গুর্বত্বপূর্ণ স’ানে র‌্যালি ও পরিচ্ছন্নতা অভিযান। ৫ম দিন সোমবার সকল সরকারি অফিস ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান। সচেতনতা বৃদ্ধিতে স্কাউট্‌স বিএনসিসি ছাত্র সমন্বয়ে সাইকেল র‌্যালি এবং ৩১ জুলাই জেলা, উপজেলা ও পৌরসভায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে।